এস আলম গ্রুপের ৩১৭০ কোটি টাকা স্ট্যাম্প ডিউটি কর মওকুফ

    0
    247

    দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী এস আলম গ্রুপের এসএস পাওয়ার-১ লিমিটেডকে স্ট্যাম্প ডিউটি (কর) বাবদ ৩ হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করেছে সরকার। চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুটি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ অ্যাগ্রিমেন্ট এবং ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের ওপর আরোপিত স্ট্যাম্প ডিউটি বাবাদ এ টাকা মওকুফ করা হয়।

    গতকাল বুধবার জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সুবিধা দেয়া হয়।
    এতে বলা হয়, স্ট্যাম্প অ্যাক্ট, ১৮৯৯ এর সেকশন ৯ এর ক্লজ (এ)-তে প্রদত্ত ক্ষমতাবলে সরকার প্রাইভেট সেক্টর পাওয়ার জেনারেশন পলিসি অব বাংলাদেশের আওতায় বেসরকারি খাতে এসএস পাওয়ার-১ লিমিটেড থেকে চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুটি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ অ্যাগ্রিমেন্ট এবং ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের ওপর আরোপিত স্ট্যাম্প ডিউটি বাবদ ৩ হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করা হলো।