এলজিইডির ব্রিজ ভেঙ্গে ফেলে রঢ ও পাথর বিক্রি!

    0
    343

    তাহিরপুরে ইউএনও’র কাছে অভিযোগ

    সুনামগঞ্জ প্রতিনিধিসুনামগঞ্জের তাহিরপুরে এলজিইডির সম্পূর্ন ব্রিজ ভেঙ্গে ফেলে প্রায় দেড় লক্ষ টাকার রড ও পাথরসহ অন্যান্য মালামাল বিক্রি করে দিয়েছে ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বার।এঘটনার প্রেক্ষিতে গতকাল শুক্রবার সকাল ১১টায় ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।

    অভিযোগ সূত্রে জানাযায়,গত ২০১১সালে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের ৯নং ওয়ার্ডে করপুলা নামকস্থানে জনসাধারণের চলাচলের সুবিধার্থে সরকার এলজিইডির মাধ্যম্যে ২লক্ষ ৭০হাজার টাকা ব্যায়ে একটি ব্রিজ নির্মাণ করে। কিন্তু ব্রিজটি নির্মাণের পর গত বছরে পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে ব্রিজের দুইপাশে মাটি সরে যায়। বর্তমান চেয়ারম্যান জামাল উদ্দিন ওই ব্রিজের এপ্রোচে দুইপাশে মাটি ভরাট না করে,তারই পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য চাঁন মিয়াকে দিয়ে উপজেলা প্রকৌশলী যোগসাজসে ব্রিজটি ভেঙ্গে রঢ ও পাথরসহ অন্যান্য মালামাল বিক্রি করে দেয়। এই বিষয়টি এলাকায় জানাজানি হলে সমালোচনার ঝড় উঠে। এঘটনার প্রেক্ষিতে উত্তর বড়দল ইউনিয়নবাসীর পক্ষে সাবেক চেয়ারম্যান আবুল কাশেম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

    এব্যাপারে ইউপি সদস্য চান মিয়া বলেন,আমি চেয়ারম্যান ও থানা ইঞ্জিনিয়ারের অনুমতি নিয়ে ব্রিজ ভেঙ্গে রড বিক্রি করেছি। এই ইউনিয়নের চরগাঁও গ্রামের বাসিন্দা মাওলানা কাশেম বলেন,করপুলা নামকস্থানের জন গুরুত্বপূর্ণ সম্পূর্ণ ভাল একটি ব্রিজ নিজেদের স্বার্থের জন্য ভেঙ্গে ফেলা ঠিক হয়নি। সাবেক চেয়ারম্যান আবুল কাশেম বলেন,এধরণের অনিয়ম ও দূর্নীতির দৃষ্টান্ত মূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন।
    বর্তমান চেয়ারম্যান জামাল উদ্দিন বলেন,নতুন ব্রিজ নির্মাণের জন্য পুরনো ব্রিজ ভেঙ্গে দেয়া হয়েছে। তাহিরপুর উপজেলা প্রকৌশলী শাহ মোঃ আব্দুল ওয়াদুদ ব্রিজটি ভেঙ্গে ফেলার সত্যতা স্বীকার করে এব্যাপারে পত্রিকায় সংবাদ না করার জন্য অনুরোধ করেন।

    তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন,ব্রিজ ভেঙ্গে মালামাল বিক্রি ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি,এব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।