এমসি কলেজের সেরা শিক্ষার্থী মৌলভীবাজারের “জাহিদুল”

    0
    228

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮মার্চ,হাবিবুর রহমান খান,নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সিলেটের এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান এর ৩য় বর্ষের মেধাবী ছাত্র মো: জাহিদুল ইসলাম।কলেজের সেরা শিক্ষার্থী হিসেবে নিবার্চিত হয়েছেন। মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা সদরের উত্তর ভবানীপুর গ্রামের হাজী আব্দুল হাসিব ও রিনা বেগম দম্পতির ঘরে ১৯৯৫ সালের ৮ জুলাই জন্ম নেয়া এ কৃতী শিক্ষার্থী সাত ভাই-বোনের মধ্যে ৬ষ্ঠ। তার শিক্ষা জীবনে শুরুর দিকে ৩য় শ্রেণীতে থাকাকালীন বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্যের পাশাপাশি স্কুলসহ বিভিন্ন অনুষ্ঠানাদিতে বক্তৃতায় বাকপটু হওয়া এ কৃতী শিক্ষার্থী সম্প্রতি সিলেট জেলার শ্রেষ্ঠ বিতার্কিকের স্বীকৃতি পেয়েছেন।

    উপজেলা পর্যায়ে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ভাষা ও সাহিত্য বিভাগের চ্যাম্পিয়ন, দুদকের আয়োজনে বিতর্ক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতার্কিক, ব্রাক, ইসলামী ফাউন্ডেশনের আয়োজনের প্রতিযোগিতাসহ প্রায় অর্ধশতাধিক প্রতিযোগিতায় সাফল্যে দেখিয়েছেন এক সময়ের এ স্কাউট সদস্য।

    গত (২৬ মার্চ) দুপুরে কলেজ অডিটরিয়ামে সদ্য সমাপ্ত এমসি কলেজের বিভাগীয় সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ‘১৭ এর তিনটি ইভেন্টে প্রথম স্থান অর্জন করেন। স্বাধীনতা দিবস উদযাপন ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে কলেজের সম্মান ক্যাটাগরিতে সাত পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন জাহিদুল ইসলামের হাতে সনদপত্র তুলে দেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার আহ্বায়ক অধ্যাপক শামীমা আকতার চৌধুরী, কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান সহ অতিথিবৃন্দ।

    মৌলভীবাজারের জুড়ী উপজেলার নয়া বাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসার প্রাক্তন জিএস জাহিদুল ইসলাম একজন প্রফেশনাল মোটিভেশনাল স্পীকার। মৌলভীবাজার জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও বিভিন্ন সংগঠনের প্রোগ্রামাদিতে প্রায় নিয়মিতই শিক্ষার্থীদের উদ্দীপনামূলক বক্তব্য প্রদানের দায়িত্ব পালন করতে হয় তাকে।

    জানা গেছে নিয়মিত বক্তৃতা, বিতর্কের পাশাপাশি প্রবন্ধ, কবিতা লিখা ও আবৃত্তিতে পারদর্শী এ শিক্ষার্থী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। এমসি বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসের প্রিয়মুখ, সদা হাস্যোজ্জল রাষ্ট্রবিজ্ঞান সম্মান তৃতীয় বর্ষের এ ছাত্র প্রথম ও দ্বিতীয় বর্ষে পেয়েছেন প্রথম শ্রেণী। নয়া বাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হওয়া ও শিক্ষার্থী পারিবারিক ব্যবসার দিকটিও ভাল করে দেখে থাকেন। মা-বাবার অনুপ্রেরণায় একের পর এক সাফল্যের মুকুট পড়া জাহিদুল ইসলাম ভবিষ্যতে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে গিয়ে দেশ ও জনগণের সেবা করতে চান।