এটা ব্রীজ নয়, যেন একটি মরণ ফাঁদ !

    0
    239

    সানিউর রহমান তালুকদার,নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকেঃ দূর্গম পাহাড়ী অ ল হিসেবে খ্যাত দিনারপুর পরগণা ঘেঁষে ঢাকা-সিলেট মহাসড়কের পাশ্ববর্তী নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের আইনগাঁও-নাড়ান্দি গ্রামের সাথে সংযুক্ত মহাসড়কের পুরনো এই প্রধান সড়কের নির্মিত ব্রীজটির বেহাল দশায় পরিণত হয়েছে।

    যেন দেখার কেউ নেই! ঢাকা-সিলেট মহাসড়ক নির্মাণ হওয়ার পর এখন যান-চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে পুরনো এই সড়কটি। কিন্তু থেমে থাকেনি পল্লী গ্রামের পথচারী মানুষ।

    জানা যায়, ওই ব্রীজের উপর দিয়ে আইনগাঁও ও নাড়ান্দি গ্রামের শতাধিক মানুষের চলাচলের একমাত্র প্রধান সড়ক। কিন্তু মহাসড়ক নির্মাণ হওয়ার পর এই সড়কে তেমন যান-চলাচল না করলেও নির্মিত ওই ব্রীজটির উপরে বড় গর্ত সৃষ্টি হওয়ার ফলে দুর্ঘটনার শিকার হচ্ছেন সাধারন পথচারী সহ পল্লী গ্রামের স্থানীয় বাসিন্দারা।

    এছাড়াও প্রতিনিয়ত এ সড়ক দিয়ে যাতায়াত করেন স্কুল, কলেজ, মাদ্রাসাগামী সহ দুই গ্রামের শতাধিক ছাত্র-ছাত্রীরা। কিন্তু ব্রীজটির এই অবস্থায় দেখা দিলে যানও মালের নিয়েই চলাচল করতে হয় গ্রামবাসীদের। তাই পুনঃরায় এই ব্রীজটি সংস্কার না হলে ধীরে ধীরে ভেঙ্গে গিয়ে একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়বে।