এক নজরে আট দলের এই লড়াইয়ের দিনক্ষণ

    0
    300

    ডেস্ক নিউজঃ শেষ হলো নকআউট পর্বের লড়াই। এবার শুরু কোয়ার্টার ফাইনালের লড়াই। কে হারবে, কে জিতবে তা নিয়েই বাজি ধরাও শুরু হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক আট দলের এই লড়াইয়ের দিনক্ষণ।

    উরুগুয়ে বনাম ফ্রান্স: রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট পর্তুগালকে হারানোর পথে নিজের জাত চিনিয়েছে উরুগুয়ে। ফ্রান্সের রক্ষণকে বেগ দিতে রয়েছেন লুইস সুয়ারেজ-এডিনসন কাভানি। তবে কম যান না গ্রিজম্যান, পগবা, এমবাপ্পেরাও। জমজমাট এই ম্যাচ দেখতে টিভির পর্দায় চোখ রাখুন ৬ জুলাই, শুক্রবার রাত ৮টায়।

    ব্রাজিল বনাম বেলজিয়াম: অনেকের মতে, এই বিশ্বকাপে ব্রাজিলের আসল তারকা নেইমার নন, ফিলিপে কুতিনহো। তবে মেক্সিকোর বিরুদ্ধে গোল করে সেই সমালোচনার জবাব দিয়েছেন নেইমার। কিন্তু বেলজিয়াম যে নেইমারকে ফাঁকা জায়গা দেবে না তা স্পষ্ট। রোমেলা লুকাকু, এডেন হ্যাজার্ড, ফেলাইনিরা ০-২ পিছিয়ে থেকেও জাপানের বিরুদ্ধে ম্যাচ ৩-২ গোলে জিতেছেন। এই ম্যাচ শুরু হবে ৬ জুলাই, শুক্রবার রাত ১২টায়।

    সুইডেন বনাম ইংল্যান্ড: সোনার বুট জয়ের অন্যতম দাবিদার হ্যারি কেন-এর আলো কি নেভাতে পারবে সুইডেন?  বিশ্বকাপে তো অনেক অঘটনই হচ্ছে! তবে বাজির দর কিন্তু ইংল্যান্ডের দিকেই। সব উত্তর মিলবে ৭ জুলাই, শনিবার রাত ৮টায়।

    রাশিয়া বনাম ক্রোয়েশিয়া: একে তো ঘরের মাঠে খেলা। তার ওপর আগের ম্যাচেই স্পেনকে হারিয়ে ইতিহাস গড়েছে তারা। ফলে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে রাশিয়া। তবে ক্রোয়েশিয়ার লুকা মডরিচরা যে সহজে জমি ছেড়ে দেবেন, এমনটা ভাবার কারণ নেই। এই জমজমাট লড়াই দেখতে ৭ জুলাই, শনিবার রাত ১২টায় ম্যাচ শুরুর পর টিভির সামনে থেকে নড়বেন না।

    ফাইনালে ওঠার পথেও লড়াইটাও হবে জমজমাট। উরুগুয়ে বনাম ফ্রান্স ম্যাচের বিজয়ী দল খেলবে ব্রাজিল বনাম বেলজিয়াম ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে, ১০ জুলাই, মঙ্গলবার রাত ১২টায়। অপরদিকে, সুইডেন বনাম ইংল্যান্ডের বিরুদ্ধে যাঁরা জিতবেন তাঁদের খেলতে হবে রাশিয়া ও ক্রোয়েশিয়া ম্যাচের জয়ীদের বিপক্ষে। সেই ম্যাচ শুরু ১১ জুলাই, বুধবার রাত ১২টায়।