একাদশ জাতীয় নির্বাচনে অনিয়মের প্রতিকার চেয়ে বিএনপির মামলা

    0
    238

    ডেস্ক নিউজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গত ৩০ ডিসেম্বর ভোটগ্রহণে নানা অনিয়মের প্রতিকার চেয়ে হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে আজ দুপুর পর্যন্ত মামলা করেছেন বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের ৩২ প্রার্থী। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে আবারও ভোটের দাবিতে বিএনপি, গণফোরামসহ জোটভুক্ত অপরাপর দলের প্রার্থীরা হাইকোর্টে এই মামলা করেন।

    বিএনপির পক্ষ থেকে প্রতিটি জেলায় একজন করে প্রার্থী নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবে বলে দলীয় সিদ্ধান্ত হয়েছে। এ নিয়ে দেশের সব জেলার একজন করে প্রতিনিধির সাথে কথা বলেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

    যদিও এ মামলা করার বিষয়ে দলের কারো কারো ভিন্ন পর্যবেক্ষণ রয়েছে। দলের একজন ভাইস চেয়ারম্যান গতরাতে বলেছেন, আদালতের ভবন আছে, বিচার নেই। সেখানে মামলা করে কোনো লাভ হবে না।

    এছাড়া, একাদশ নির্বাচনে ভোট ডাকাতির চিত্র তুলে ধরতে আগামী ২৪ ফেব্রুয়ারি গণআদালতের অবয়বে শুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার সন্ধ্যায় ফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব এই সিদ্ধান্তের কথা জানান।

    তিনি বলেন, আগামী ২৪ তারিখে জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে গণশুনানি। এই শুনানিতে একটা আদালত থাকবে, বিচারমঞ্চ থাকবে।

    আ স ম রব জানান, সকাল ১০ টা থেকে ৬ ঘণ্টাব্যাপী অনুষ্ঠেয় এই গণশুনানির মাধ্যমে ভোটের ডাকাতি চিত্র বিশ্ববাসী ও দেশের জনগণের কাছে পরিস্কার করে তুলে ধরা হবে, তাদের (সরকার) অপকর্ম প্রকাশ করে দেয়া হবে।