একটি ষাঁড়ের মুল্য ৬লক্ষ টাকা হাঁকছেন শ্রীমঙ্গলের এক কৃষক

    0
    346

    নিজস্ব প্রতিনিধিঃ একটি ষাঁড় গরুর ছয় লক্ষ টাকা মুল্য হাঁকছেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সিরাজনগর গ্রামের এক সৌখিন কৃষক।আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে এই কৃষক হলিষ্টীন ফ্রিজিয়ান বিদেশী জাতের  ১০০% দেশি শংকর একটি গরু প্রায় ৩০ মাস (আড়াই বছর) ধরে  হালাল উপায়ে লালনপালন করছেন বলে আমার সিলেটকে জানান।

    খামারি প্রত্যাশা করেন এই পবিত্র ঈদে যদি উপযুক্ত দাম পান তাহলে এটি বিক্রি করতে পারেন।তবে কত টাকা দাম চান ? এমন প্রশ্নের উত্তরে খামারি রাজু মিয়া জানান “আমি তো ৬ লক্ষ টাকা দাম চাইছি।

    অন্যান্য গরু থেকে আপনার গরুর দাম কি বেশি নয় এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “দেখেন আমি ৩০ মাস ধরে এই গরুটি লালন পালন করছি সাধারনত একটি গরুর পিছনে হালাল খাদ্য,প্রাকৃতিক ঘাস ও লেবারসহ ১০/১৫ হাজার টাকা খরচ হয় প্রতি মাসে। এই গরুটির মা’ ৪০ লিটার দুধ দিতেন;বলতে গেলে সবটুকুন দুধ এটাকেই খাইয়েছি,এমনকি এখনো দুধ দিলে খাবে,দিয়ে দেখতে পারেন।তিনি আরও দাবি করেন, গরুটিকে আমরা প্রাকৃতিক খাবার খাওয়াই। মোটাতাজা করতে কোন প্রকার ইনজেকশন কিংবা ক্ষতিকর কোনো পদ্ধতি ব্যবহার করি না। খামারে দেশি শংকর একটিই ষাঁড় গরু যার ওজন হবে প্রায় ২০ মন। ছয় লাখ টাকা দাম চান,এর মধ্যে উপযুক্ত মুল্য পেলে ষাঁড়টি  বিক্রি করা হতে পারে বলে তিনি জানান।

    সম্প্রতি উপজেলার কালাপুর এলাকার সিরাজনগর গ্রামে কৃষক আব্দুল মতিন রাজু,পিতা মৃত মোঃ শফিকুর রহমান এর বাড়িতে সরেজমিনে গিয়ে দেখা যায় লোক থাকা সত্ত্বেও তিনি নিজে ও গবাদিপশুর খামারে পরিচর্যা করছেন।তিনি বলেন প্রকৃত ক্রেতা পেলে তিনি তা বিক্রি করবেন। যদি কেহ প্রয়োজন মনে করেন এই নম্বারে যোগাযোগ করতে পারেন,মোবাইল-আব্দুল মতিন রাজু- ০১৭১৭-৬৮১০৫৩, অথবা মোঃ আব্দুল লতিফ রাকিব-০১৭৩৫-১৮৫৬৭৭।