উৎসব মুখর পরিবেশে বোরো ধান কাটা ও মাড়াই হচ্ছে,কৃষিমন্ত্রী

    0
    212

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন,এবার বাম্পার ফলন হয়েছে,আমি প্রধানমন্ত্রীকে বলবো হাওরে উৎসব মুখর পরিবেশে বোরো ধান কাটা মাড়াই হচ্ছে। তিনি আরোও বলেন,এবার ধান ক্রয়ে কোন অনিয়ম সহ্য করা হবে না।
    লটারির মাধ্যেম প্রকৃত কৃষক বাছাই করে এপসের মাধ্যমে ক্রয় কাজ সম্পন্ন করা হবে।সুনামগঞ্জসহ হাওরের সাত জেলায় গড়ে ৬৫ভাগ ধান কাটা হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জের হাওনে প্রায় ৭৫ভাগ ধানকাটা শেষ। আগামী কয়েকদিনের মধ্যেই ধানকাটা শেষ হবে। আগামীতে ধান কাটার মেশিন আরো দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরা লের কৃষকসহ সবার প্রতি আন্তরিক।
    এসময় তিনি কৃষক ও শ্রমিকদের মাঝে ত্রান ও বস্ত্র বিতরন করেন।বুধবার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শনির হাওরের পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন। এর পূর্বে দক্ষিণ সুনামগঞ্জের সাংহাই হাওরে ধান কাটা পরিদর্শন করনে।
    এসময় উপস্থিত ছিলেন,পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানন,মুহিবুর রহমান মানিক এমপি,মোয়াজ্জেম হোসেন রতন এমপি,পীর মিসবাহ এমপি,জয়াসেন গুপ্তা,শামীমা শাহরিয়ার এমপি,জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,জেলা আ,লীগের সাধারন সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন,পৌর মেয়র নাদের বখত,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,উপজেলা নিবার্হী অফিসার বিজেন ব্যনার্জি,জেলা শ্রমিকলীগ আহবায়ক সেলিম আহমদ,উপজেলা আ,লীগের সভাপতি আবুল হোসেন খাঁ,সাধারন সম্পাদক অমল কান্তির কর,যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম,যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন পলাশ,সিনিয়র যুগ্ম আহবায়ক রায়হান উদ্দিন রিপন,উত্তর বড়দল ইউনিয়ন যুবলীগ সভাপতি মাসুক মিয়া,বাদাঘাট সরকারী কলেজের অধ্যাক্ষ জুনাব আলী,ছাত্রলীগ সভাপতি আবুল বাসার,সাধারণ সম্পাদক তুশার,ছাত্রলীগ নেতা ধীমান চন্দ্র,রাহাদ হায়দার,মনিরাজ শাহ,পুলক মিয়া,প্রমুখ।