ঈদুল আদ্বহার ছুটিতে কমলগঞ্জে পর্যটকদের ভিড়

    0
    233

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭সেপ্টেম্বর,শাব্বির এলাহীঃ প্রকৃতি আর নদী। পাহাড় আর বন। জলপ্রপাত আর চা বাগানের অপূর্ব সৌন্দর্য্য উপভোগ করতে পবিত্র ঈদুল আজহার (আদ্বহা) ছুটিতে মৌলভীবাজারের সবক’টি পর্যটন স্পটে ভিড় করছেন পর্যটকরা। শিশু, নারী-পুরুষ আবালবৃদ্ধবণিতা মেতে উঠেছেন ঈদ আনন্দে। সবখানেই পর্যটকদের বাঁধভাঙা জোয়ার।

    কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবকুণ্ড জলপ্রপাত, হামহাম জলপ্রপাত, মাধবপুর লেক, চা বাগান, বাংলাদেশ বণ্যপ্রাণী ফাউন্ডেশনসহ সবক’টি স্পটেই শুক্রবার সকাল থেকেই উপচে পড়া ভিড় লেগেছে। রোববারও পর্যটকদের এ ভিড় লক্ষ্যণীয়।

    সংগীতশিল্পী, সাংবাদিক, সাহিত্যিক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ তার পরিবার নিয়ে এ সব স্পটে আনন্দে উদযাপনে মেতেছেন। আর এ সব স্পটে বাড়তি উৎসবে মেতেছেন কপোত-কপোতি, নব দম্পতি, প্রেমিক-প্রেমিকারা। ছোট শিশু থেকে শুরু করে যুবক-যুবতীরা লেকের ঝলমল জলে ইঞ্জিন নৌকা, ডিঙি নৌকায় চড়ে প্রকৃতি উপভোগ করছেন। অনেকেই আবার প্রকৃতির বৃক্ষরাজির ছায়াতলে জমিয়ে আড্ডা মারছেন, গরম গরম চটপটি, ফুসকাসহ কোমল পানীয় পান করছেন। সবার ছুটোছুটিতে পর্যটন স্পটগুলো যেন প্রাণ ফিরে পেয়েছে।

    সব মিলিয়ে পর্যটনের জেলা মৌলভীবাজারে আনন্দ ও উৎসবে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ উল আজহা।

    মনু ব্যারেজ লেকে বেড়াতে দম্পতি নরসিংদীর এমরান হোসেন জানান, একপাশে নদী ও অন্যপাশে লেক এবং প্রাকৃতিক পরিবেশ। অপূর্ব লাগছে এবং আনন্দ ও খুশিতে ঈদ উদযাপন করছেন তিনি।

    প্রাকৃতিক সৌন্দর্য্যরে এক অপার লীলাভূমি টিলাঘেরা সবুজ চা বাগান, কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান, ত্রিপুরা সীমান্তর্বর্তী ধলই চা বাগানে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের স্মৃতিসৌধ, কুলাউড়ার মাধবকুন্ড জলপ্রপাত, শ্রীমঙ্গলের বাইক্কা বিল, কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান, ত্রিপুরা সীমান্তর্বর্তী ধলই চা বাগানে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের স্মৃতিসৌধ, ছায়া নিবিড় পরিবেশে প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি মাধবপুর লেক, ঝর্নাধারা হামহাম জলপ্রপাত, হ্রদ ও গলফ মাঠ, শিল্পকলা সমৃদ্ধ মণিপুরীসহ ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্তার জীবন ধারা ও সংস্কৃতিসহ প্রাকৃতিক সম্পদে ভরপুর এই জনপদ পর্যটকের মন ও দৃষ্টি কেড়ে নেয়।