ইসরাইলের সিস্টেম হ্যাক করে আজান সম্প্রচার

    0
    215

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪ডিসেম্বরঃ  টেলিভিশন চ্যানেলের সিস্টেম হ্যাক করে আজান সম্প্রচারের খবরের সত্যতা স্বীকার করেছে ইহুদিবাদী ইসরাইলের টিভি ‘চ্যানেল-টেন’। তারা বলেছে, অজ্ঞাত হ্যাকাররা তাদের সিস্টেম হ্যাক করে আজান সম্প্রচার করেছে।

    বিভিন্ন সূত্র জানিয়েছে, গত মঙ্গলবার রাতে বর্ণবাদী ইসরাইলের টেলিভিশন ‘চ্যানেল-টু’ ও ‘চ্যানেল-টেনে’র সম্প্রচার সিস্টেম হ্যাক করা হয় এবং আল-খলিলসহ মুসলিম অধ্যুষিত এলাকায় ওই দুই চ্যানেল থেকে আজান শোনা যায়।

    দখলদার ইসরাইল আইন পাসের মাধ্যমে মাইকে আজান দেওয়া নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়ার প্রতিক্রিয়ায় হ্যাকাররা এ কাজ করেছে বলে মনে করা হচ্ছে। সংসদে এ সংক্রান্ত বিলটি পাস হলে ইসরাইল ও পূর্ব বায়তুল মোকাদ্দাসের মসজিদগুলোতে মাইকে আজান দেয়া নিষিদ্ধ হয়ে যাবে।

    এর আগে ফিলিস্তিনি মসজিদের মাইকে আজান দেয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপের বিল পাসের ব্যাপারে ইহুদিবাদী ইসরাইলকে সতর্ক করে দিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটির রাজনৈতিক শাখার প্রধান খালেদ মিশআল বলেছেন, ইসরাইলি পার্লামেন্টে এ বিল পাসের অর্থ হবে ‘আগুন নিয়ে খেলা’ করা।

    ‘শব্দ দূষণ’ বন্ধ করার লক্ষ্যে আজান নিষিদ্ধ করার প্রস্তাব তৈরি করা হয়েছে বলে ইসরাইলি মন্ত্রিসভা দাবি করলেও ফিলিস্তিনি মুসলমানরা বলছেন, শব্দ দূষণ নয় বরং আজানের ধ্বনি স্তব্ধ করে দেয়ার লক্ষ্যে এ আইন তৈরি করা হয়েছে।পার্সটুডে