ইরাকে ২০,০০০ বেসামরিক লোক অবরুদ্ধ আইএসের কাছে

    0
    222

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬জুলাই,ডেস্ক নিউজঃ   ইরাকের পুরোনো মসুলে তাকফিরি দায়েশের নিয়ন্ত্রিত কিছু এলাকায় এখনো ২০,০০০ বেসামরিক ব্যক্তি অবরুদ্ধ হয়ে আছেন বলে জাতিসংঘের একজন শীর্ষ  স্থানীয় কর্মকর্তা জানিয়েছেন।

    আজ বৃহস্পতিবার ইরাকে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সমন্বয়কারী লিসে গ্রান্ডে বলেন, পুরনো মসুলে দায়েশের সর্বশেষ আস্তানাগুলোতে ১৫,০০০ থেকে ২০,০০০ বেসামরিক ব্যক্তি অবরুদ্ধ হয়ে আছে। এসব ব্যক্তি সেখানে মানবেতর জীবন যাপন করছে এবং তাদের জন্য পর্যাপ্ত খাবার পানি নেই বলেও জানান তিনি।

    তিনি আরো বলেন, আটকে পড়া ব্যক্তিরা বোমা হামলা এবং গোলাগুলির কবলে  রয়েছে। সেখানে কেউ পালিয়ে যাওয়ার চেষ্টা করলে দায়েশ তাদের ওপর সরাসরি গুলি চালাচ্ছে বলেও জানান তিনি।

    এদিকে, টাইগ্রিস নদীর পশ্চিম তীরে দায়েশের একটি আস্তানা পুনরুদ্ধার করার লক্ষ্যে ইরাকের নিরাপত্তা বাহিনী এখন সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালাচ্ছে খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার ইরাকের মসুলের ৬৩ কিলোমিটার পশ্চিমে অবস্থিত তাল আফার শহর থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে দায়েশ ২০০ বেসামরিক ব্যক্তিকে হত্যা করে বলে দেশটির আল সুমারিয়া টেলিভিশন চ্যানেল জানিয়েছে।পার্সটুডে