ইনিংসের শুরুতেই জোড়া আঘাত তাসকিন আহমেদ এর

    0
    195

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২ফেব্রুয়ারী,ডেস্ক নিউজঃ   ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্টের দ্বিতীয় ইনিংসের শুরুতেই জোড়া আঘাত হেনেছেন বাংলাদেশি তরুণ পেসার তাসকিন আহমেদ। এক ওভারের ব্যবধানে ভারতীয় দুই ওপেনার মুরালি বিজয় ও লুকেশ রাহুলকে আউট করেন তাসকিন।

    লাঞ্চ বিরতির কিছু পর দ্বিতীয় ইনিংসের ৪র্থ ওভারের ৫ম বলে ব্যক্তিগত ৭ রানে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে ফিরেন মুরালি বিজয়। এর এক ওভার ব্যবধানে আবার বোলিংয়ে আসেন তাসকিন। এই ওভারের ৪র্থ বলে আবারো মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১০ রানে ফিরে যান লুকেশ রাহুল।

    এর আগে ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্টে বাংলাদেশ দল ফলোঅনে পড়লেও বাটিংয়ে নামে ভারতীয় ব্যাটসম্যানরা। লাঞ্চে যাওয়ার আগে ভারতের সংগ্রহ ছিলো সংগ্রহ বিনা উকেটে ১ ওভারে ১ রান।

    হায়দ্রাবাদ টেস্টে ভারত তাদের প্রথম ইনিংসে ৬৮৭ রানের পাহাড় গড়ে। তার জবাবে বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৩৮৮ রান করতে সক্ষম হয়। ভারত থেকে ২৯৯ রানে এখনও পিছিয়ে আছে টাইগাররা।

    এদিন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পূর্ণ করেছেন অধিনায়ক মুশফিক। শেষ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হওয়ার আগে ২৬২ বলে ১৬ চার ও দুই ছক্কায় ১২৭ রান করেন।

    ফলোঅন এড়াতে প্রথম ইনিংসে বাংলাদেশকে ৪৮৮ রান করতে হতো। কিন্তু বাংলাদেশ করে ৩৮৮ রান। তবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বাংলাদেশকে ফলোঅন না করিয়ে তারা আবারা ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।