ইত্যাদির সুন্দরবনের সংকলিত পর্ব আজ প্রচারিত হবে

    0
    456
    বিনোদন ডেস্কঃ আজ ০৩ ফেব্রুয়ারি, রবিবার-রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশন ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে সাতক্ষীরা জেলার শ্যামনগরে বিশ্ব ঐতিহ্যের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনের কোলে নির্মিত আকাশলীনা পর্যটন কেন্দ্রে ধারণ করা ইত্যাদির একটি সংকলিত পর্ব।
    পেছনে সুন্দরবন, আর মাঝখানে নদীর উপর গোলপাতায় সজ্জিত মঞ্চ, সামনে নানান আকৃতির শত শত নৌকা। জোয়ার ভাটায় কখনও ভাসমান, কখনওবা পানি নেমে যাওয়ায় চরে আটকে যাওয়া নৌকায় হাজার হাজার দর্শক নিয়ে প্রশংসিত এই বিশেষ পর্বটি ধারণ করা হয়েছিল ২০১৭ সালের মার্চ মাসে।
    বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে রয়েছে সাতক্ষীরা ও সুন্দরবনের ইতিহাস, ঐতিহ্য ও পর্যটন শিল্পের অপার সম্ভাবনা নিয়ে তিনটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। ইজি বাইকের ভয়াবহ স্কার্ফ দুর্ঘটনা নিয়ে রয়েছে একটি সচেতনতামূলক প্রতিবেদন। মুক্তাগাছা উপজেলার নিভৃত পল্লীতে তিন বিদেশি নাগরিকের প্রতিষ্ঠিত একটি কৃষি খামারের উপর রয়েছে একটি ব্যতিক্রমধর্মী প্রতিবেদন। যারা এই খামারে উৎপাদিত ফসল এবং গবাদি পশুর মাধ্যমে উপার্জিত অর্থ দিয়ে গ্রামে অনেক সেবামূলক কর্মকান্ডও পরিচালনা করছে।
    এবারের ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গান গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমীন। সাতক্ষীরার ‘সুশীলন সাংস্কৃতিক দল’ এর পরিবেশনায় রয়েছে একটি পট গান।
    অনুষ্ঠানে নিয়মিত বিভিন্ন পর্বসহ সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে বেশ কয়েকটি বিদ্রুপাত্মক নাট্যাংশ। ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।