আশা জাগিয়েও হারলো বাংলাদেশ

    0
    213

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০২ জুন,স্পোর্টস রিপোর্টার:  তামিম ইকবালের শতকে বড় সংগ্রহ গড়েও বোলিং ব্যর্থতায় চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্ভোধনী ম্যাচ হারলো বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে মাশরাফি বাহিনীকে ৮ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে ইংল্যান্ড।
    তামিম ইকবালের ১২৮ রানের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে বড় সংগ্রহ গড়েছিল বাংলাদেশ। জো রুট আর অ্যালেক্স হেলস দারুণ ব্যাটিংয়ে সেটাকে ছোট বানিয়ে ফেললেন। ৩০৬ রানের লক্ষ্য তাড়ায় স্বাগতিকরা জিতেছে ৮ উইকেটে।
    তামিম-মুশফিকুর রহিমের ব্যাটে এক সময়ে ৩৫০ ছাড়িয়ে যাওয়ার ইঙ্গিত দিচ্ছিল বাংলাদেশ।যদিও বাংলাদেশ থামে ৩০৫ রানে। বড় লক্ষ্য তাড়ায় শুরুতেই জেসন রয়কে বিদায় করেছিলেন মাসরাফি।কিন্তু সেই সুবিধা কাজে লাগাতে পারেনি বাংলাদেশের বোলাররা।
    হেলসের সঙ্গে দেড়শ আর মর্গ্যানের সঙ্গে প্রায় দেড়শ রানের জুটিতে দলকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুভ সূচনা এনে দিয়েছেন ক্যারিয়ার সেরা ১৩৩ রানের ইনিংস খেলা রুট। তার ১২৯ বলের ইনিংসটি গড়া ১১টি চার ও একটি ছক্কায়।
    হেলস ফিরেন ৯৫ রানে, অধিনায়ক মর্গ্যান অপরাজিত থাকেন ৭৫ রানে।
    সংক্ষিপ্ত স্কোর:বাংলাদেশ: ৫০ ওভারে ৩০৫/৬ (তামিম ১২৮, সৌম্য ২৮, ইমরুল ১৯, মুশফিক ৭৯, সাকিব ১০, সাব্বির ২৪, মাহমুদউল্লাহ ৬*, মোসাদ্দেক ২*; ওকস ০/৪, উড ০/৫৮, বল ১/৮২, স্টোকস ১/৪২, প্লানকেট ৪/৫৯, মইন ০/৪০, রুট ০/১৮)
    ইংল্যান্ড: ৪৭.২ ওভারে ৩০৮/২ (রয় ১, হেলস ৯৫, রুট ১৩৩*, মর্গ্যান ৭৫*; মাশরাফি ১/৫৬, সাকিব ০/৬২, মুস্তাফিজ ০/৫১, সৌম্য ০/১৩, মোসাদ্দেক ০/৪৭, রুবেল ০/৬৪, সাব্বির ১/১৩)