আল্লামা নূরীর অনুপ্রেরণায় যৌতুকবিহীন বিয়ে এক প্রবাসীর

    0
    219

    আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের চেয়ারম্যান পীরে তরিক্বত হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ আবুল কাশেম নূরী (মু.জি.আ.) গত দশ বছর যাবৎ যৌতুকের বিরুদ্ধে দেশ-বিদেশে বিভিন্ন সমাবেশ, সেমিনার করে আসছেন। গত দশ বছরের আন্দোলনের ফলে যৌতুকবিহীন বিয়ে হয়েছে প্রায় পাঁচ হাজারের অধিক।

    বিভিন্ন মাহফিল ও মহাসমাবেশে হাত তুলে অঙ্গীকারবদ্ধ হয়েছেন কয়েক লক্ষাধিক যুবসমাজ। এরই ধারাবাহিকতায় আজ দুপুরে যৌতুকবিহীন ও সুন্নাতি ওয়ালিমার মাধ্যমে যুগলবন্দী হলেন পটিয়া উপজেলার আশিয়া ইউনিয়নের মুছা চেয়ারম্যানের বাড়ীর মুহাম্মদ জসিম উদ্দিনের ২য় কন্যা উম্মে সুমাইয়ার সাথে  একিই উপজেলার বিনানিহারা গুন্ন মাতব্বরের বাড়ীর আহমদ নবীর ৩য় ছেলে আন্জুমানে রজভীয়া নূরীয়া কাতার শাখার সহ-সাংগঠনিক সম্পাদক  মুহাম্মদ সুমন। মুহাম্মদ সুমন নগরীর এক অভিজাত কমিউনিটি সেন্টারে কনের পক্ষ থেকে কোনো বরযাত্রা দাবী না করে নিজের পক্ষ থেকে সহ¯্রাধিক মেহমানের জন্য মুসলমানদের হারিয়ে যাওয়া ঐতিহ্য “ওয়ালিমা” অনুষ্ঠান করেন। ওয়ালিমা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মাননীয় মহাসচিব জননেতা এম এ মতিন।

    তিনি বলেন, আজকের এ দৃশ্য বর্তমান সময়ে আশ্চর্যজনক একটি মুহূর্ত। আল্লামা নূরীর দীর্ঘ দিনের আন্দোলন সার্থক হতে চলেছে। তিনি দেশবাসীকে আল্লামা নূরীর হাতকে শক্তিশালী করার জন্য বিশেষভাবে আহবান জানান। সাথে সাথে দেশবাসীকে আগামী জাতীয় নির্বাচনে সুন্নী প্রতিনিধির বিজয় নিশ্চিত করে সংসদে যৌতুকের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করতে হবে বলে মন্তব্য করেছেন।

    আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সচিব মুহাম্মদ মিয়া জুনায়েদ এর স ালনায় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আন্জুমানে রজভীয়া নূরীয়া কাতার শাখার সভাপতি আলহাজ্ব কাজী মুহাম্মদ ফোরকার রেজা, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আবু ছালেহ আঙ্গুর, চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি হাজ্বী সৈয়দ মুহাম্মদ সেলিম, কেন্দ্রীয় দপ্তর সচিব মাওলানা আব্দুল কাদের রেজভী, যুবনেতা মুহাম্মদ নাজিম উদ্দিন, ছাত্রনেতা নিজামুল করিম সুজন, রজভীয়া নূরীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি ও ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি ছাত্রনেতা মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মুহাম্মদ আমিন, মুহাম্মদ জসিম, মুহাম্মদ মহি উদ্দিন, ছাত্রসেনা নেতা এইচ এম এনাম, মুহাম্মদ মামুনুর রশিদ, বি এম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান এস এম ইকবাল বাহার চৌধুরী, সাংগঠনিক সচিব নূর উন নঈম রিমনসহ অসংখ্য নেতৃবৃন্দ।প্রেস বার্তা