আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র.) স্মরণে আলোচনা সভা

    0
    242

    প্রেস বার্তাঃ প্রশাসনের সদিচ্ছার অভাবে আল্লামা ফারুকী’র মূল খুনিদের এখনো সনাক্ত করা যায়নি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য শহীদ আল্লামা নুরুল ইসলাম ফারুকী (র.)‘র ৪র্থ শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মাহফিলে নাতে মোস্তাফা (দ.) আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশ কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সচিব আলহাজ্ব কাজী মুহাম্মদ ফোরকান রেজার পরিবারবর্গের উদ্যোগে ০১ সেপ্টেম্বর সকালে চট্টগ্রামের একটি অভিজাত কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্জুমানে রজভীয়া নূরীয়া বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান পীরে তরিক্বত আল্লামা আবুল কাশেম নূরী (মু.জি.আ.)। উদ্বোধনী বক্তব্য রাখেন আনজুমানে রজভীয়া নূরীয়া কাতার শাখার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ফোরকান রেজা। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় মহাসচিব জননেতা আলহাজ্ব এম এ মতিন। প্রধান বক্তা ছিলেন ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তর সভাপতি জননেতা মুহাম্মদ নঈম উল ইসলাম।

    প্রধান অতিথির বক্তব্যে এম এ মতিন বলেন, সরকার যে সব মামলাকে গুরুত্ব দিয়েছে, সেসব মামলা যত কঠিনই হোক না কেন, পানির মত পরিষ্কার করে ফেলেছে। আর ফারুকী হত্যার বিষয়টি গুরুত্ব পায়নি বলেই এর খুনিদের আজ চার বছরেও শনাক্ত করা যায়নি। তারা বলেন, হলি আর্টিজেন হামলা, ব্লগার রাজিব সহ বহু জঙ্গি হামলার সাথে জড়িত খুনিরা ধরা পড়েছে, কিন্তু ফারুকী হত্যার বিষয়টি কেন জানি শুধু মাত্র আই ওয়াশেই সীমাবদ্ধ।

    তিনি আরো বলেন, ফারুকী হত্যাকান্ড একটি দেশি-বিদেশী চক্রান্ত। এখন এ বহুল আলোচিত হত্যাকান্ডের বিচার না হওয়াটাও একই চক্রান্তের অংশ বলে মনে হচ্ছে। জঙ্গিদের হাতে নিহত কেউ আল্লামা ফারুকী’র মত জনপ্রিয় ছিলনা, তাঁর খুনের প্রতিক্রিয়ায় দেশে যে সর্বস্তরের গণবিক্ষোভ হয়েছিল তা অন্যদের ক্ষেত্রে হয়নি। কিন্তু, আমাদের বড় দুর্ভাগ্য হলো, সরকারের কাছে জনগনের এমন স্বতঃস্ফূর্ত দাবি মূল্যায়ন পাচ্ছে না।

    অবিলম্বে আল্লামা ফারুকীর হত্যকান্ডের দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিত করে জনমণের স্বস্তি ফিরিয়ে দেওয়ার দাবিও জানান বক্তারা। সভাপতির বক্তব্যে আল্লামা নূরী বলেন-আল্লামা ফারুকী ছিলেন স্বাধীনতার পক্ষের ও সুফীবাদী ইসলামী দর্শন প্রচারক। বিশ্বজুড়ে বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির ভাবমূর্তি উজ্জ্বলকারী ফারুকীর হত্যকান্ড নিয়ে সরকার রাজনীতি করছে।

    রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্যই সরকার ফারুকী হত্যাকারীদের গ্রেফতারের আওতায় আনতে ব্যর্থ হয়েছে। সরকার জঙ্গিবাদ বিরোধী মুখোরাচক কথাবার্তা বললেও চিহ্নিত জঙ্গীগোষ্ঠীকে পুরস্কার প্রদান ও ফারুকী হত্যকারীদের গ্রেফতার না করে জঙ্গীবাদকে উৎসাহিত করছে।

    রজভীয়া নূরীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরাম বাংলাদেশের সভাপতি শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর স ালনায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ আব্দুল হালিম, আলহাজ্ব নুরুল হক, আল্লামা ইদ্রীচ আনসারী, হাজ্বী সৈয়দ মুহাম্মদ সেলিম, মুহাম্মদ শফিউল আলম, মাওলানা সোবাইর, আলহাজ্ব জহির সওদাগর, আবু ছালেহ আঙ্গুর, মাওলানা আব্দুল কাদের রজভী, জাহিদুল হাসান রুবায়েত, যুবনো কেন্দ্রীয সাধারণ সম্পাদক সৈয়দ মুহাম্মদ আবু আজম, অধ্যাপক এমরানুল ইসলাম, হাফেজ আবুন নুর মুহাম্মদ হাস্সান নুরী, এস এম ইকবাল বাহার চৌধুরী, ছাত্রনেতা মিজানুর রহমান, শায়ের নাজিম, রায়হান নূরী, শায়ের ছালামত রেযা, সাফওয়ান নূরী, শায়ের ইকবাল, শায়ের ওসমান প্রমূখ।