আ’লীগ মনোনয়ন ফরম বিক্রি করছে আনন্দমুখর পরিবেশে

    0
    241
    একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ শুক্রবার সকাল ১০টা থেকে আনন্দমুখর পরিবেশে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। ধানমন্ডিস্থ আ’লীগ সভা নেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে এ আবেদন পত্র সংগ্রহ করা হচ্ছে। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।
    এদিকে সংসদ নির্বাচনকে সামনে রেখে আ’লীগের সংসদীয় বোর্ডের সভা আগামী রবিবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আ’লীগের সাধারণ সম্পাদক ও সংসদীয় বোর্ডের সম্পাদক ওবায়দুল কাদের এমপি সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।
    জানা গেছে, নির্বাচনের তফসিল ঘোষণার পর এই সভা খুবই গুরুত্বপূর্ণ। বৈঠকে আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী ঠিক করার বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
    গতকাল বৃহস্পতিবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর বৈঠক শেষে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, “আজ সকাল দশটা থেকে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে আটটি বুথে আট বিভাগের মনোনয়ন ফর্ম বিক্রি শুরু হবে। মনিটরিং করবেন বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক।”
    এছাড়া তাদের সাথে আরো কয়েকজন করে সদস্য থাকবেন। মনোনয়ন ফর্ম বিতরণের শেষ সময় শিগগিরই জানানো হবে।
    একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীদেরকে নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে সব তৎপরতা, গণসংযোগ ও সভা-সমাবেশ করার নির্দেশ দেন ওবায়দুল কাদের। একই সঙ্গে তিনি নির্বাচনের কমিশনের আচরণবিধি আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের মেনে চলার নির্দেশনা দেন।