আ’লীগের কমিটিতে রাজাকার পুত্র:মুক্তিযোদ্ধার প্রতিবাদ

    0
    227

    চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার ৭নং উবাহাটা ইউনিয়নস্থ ২নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটিতে আব্দাল মিয়াকে সভাপতি করায় মুক্তিযোদ্ধা আনোয়ার আলী প্রতিবাদ জানিয়েছেন। গত ১৫ ফেব্রুয়ারি শনিবার  ২০২০ইং তারিখে আওয়ামীলীগ উবাহাটা ইউনিয়নের ২নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়।মুক্তিযোদ্ধা আনোয়ার আলী দাবী করছেন আবদাল মিয়া একজন রাজাকারের ছেলে।

    উক্ত সভায় এলাকার তৎকালীন সময়ের স্বাধীনতা বিরোধী রাজাকার হুড়ারকুল গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে মোঃ আব্দাল মিয়াকে আওয়ামীলীগের এক শ্রেণির স্বার্থন্বেষী নেতারা আব্দাল মিয়াকে ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত ঘোষণা করেন। এ সময় মুক্তিযোদ্ধা আনোয়ার আলীসহ উপস্থিত আওয়ামী পরিবারের নেতাকর্মীরা এ ঘোষিত কমিটির প্রতিবাদ জানান। তাদের প্রতিবাদে নেতারা কোন কর্ণপাত না করে রাজাকার পুত্রকে আওয়ামীলীগের ওয়ার্ড সভাপতি নির্বাচিত করে চলে আসেন বলে মুক্তিযোদ্ধা আনোয়ার আলী লিখিত অভিযোগে জানান।

    অভিযোগে  আরো জানান, অনতি বিলম্বে ২নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি থেকে রাজাকার পুত্রকে বাদ দিয়ে ওয়ার্ড কমিটি পূর্ণ গঠনের জন্য উপজেলা ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের নিকট জোর দাবী জানান। অন্যথায় মুক্তিযুদ্ধের আদর্শে গড়া আওয়ামীলীগের নেতাকর্মীরা উক্ত কমিটিকে বয়কট করার ঘোষণা দেন।