আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত কিশোর সাদাত

    0
    286

     নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান

     

    নড়াইল প্রতিনিধিঃ সাইবার টিনসঅ্যাপের মাধ্যমে সাইবার অপরাধ থেকে শিশুদের সুরক্ষা নিয়ে কাজ করে  (সাইবার বুলিং ) ‘শিশুদের নোবেল খ্যাত আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার২০২০তে ভূষিত কিশোর সাদাত রহমান সাকিবকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে সংবর্ধনা  দেয়া হয়েছে। এই বিদ্যালয় হতে সাদাত রহমান ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। 

    রবিবার দুপুরে বিদ্যালয়ের কক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে সাকিবকে ফুলেল শুভেচ্ছা সম্মাননা স্মারক প্রদান করেন প্রধান অতিথি নড়াইল  জেলা প্রশাসক  আনজমান আরা।

    নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার এসএম ছায়েদুর রহমান, সাদাতের গর্বিত পিতা মোঃ সাখায়াৎ হোসেন, মাতা মলিনা বেগম, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ইদ্রীস আহম্মদ প্রমুখ। 

    সংবর্ধিত সাদাত তার বক্তব্যে বলেন, আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার লাভ করে আমি ভীষণ খুশি। পুরষ্কার লাভের পিছনে আমার বিদ্যালয়ের শিক্ষক, পুলিশ সুপার জেলা প্রশাসকের আন্তরিক সহযোগিতা না থাকলে হয়তো আমি বিশ^ দরবারে দেশের সম্মান বয়ে আনতে পারতাম না।  আমি পুরষ্কৃত হওয়ার পর আমার দায়িত্ব আরো বেড়ে গেছে। সাইবার অপরাধ থেকে শিশুদের রক্ষায় সারাদেশব্যাপী কাজ করার ইচ্ছা রয়েছে। আমি যেন দেশের জন্য আগামীতেও ভাল কিছু করতে পারি সে জন্য আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন।

    সংবর্ধনা অনুষ্ঠানে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের  শিক্ষক, কর্মচারী গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। , সাংবাদিকসহ কর্মকর্তা,সাদাদেও পিতামাতা,বিদ্যালয়ের শিক্ষককর্মচারি, সাংবাদিক সময় উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য যে, ২০১৯ সালে নড়াইল সরকারী বালক উচ্চ বিদ্যালয় হতে এসএসসি পাশ করে। পরে  নড়াইল আব্দুল হাই সিটি কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হয়। বর্তমানে এই কলেজের দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত রয়েছে।

     সাদাত রহমান গত ১৩ নভেম্বর নেদারল্যান্ড ভিত্তিক বেসরকারি সংগঠনকিডস রাইটস”  অনুষ্ঠিতশিশুদের নোবেল খ্যাত আর্ন্তজাতিক শিশু শান্তি পুরস্কার২০২০তে ভূষিত হন। ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে নোবেলজয়ী মালালা ইউসুফজাই এর হাত থেকে বিজয়ী সাদাত রহমান পুরস্কার গ্রহণ করেন।