আযহারীর পোস্টারে নাম আছে শুনে হতবাক সিলেটের কামরান

    0
    353

    সিলেট থেকেঃ জামাত সমর্থিত বিতর্কিত বক্তা মিজানুর রহমান আজহারী আগামী ২০ জানুয়ারি সিলেটের জৈন্তাপুরে আসছেন। উপজেলার দরবস্ত ইউনিয়নের হাজারী সেনগ্রাম সমাজ কল্যাণ পরিষদ আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে বয়ান করার কথা তার।

    এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে পোস্টারে নাম দেখা যাচ্ছে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমানের। একইসাথে বিশেষ অতিথি হিসেবে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আ’লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরানের নাম রয়েছে।

    মিজানুর রহমান আজহারী জামায়াতের অনুসারী হিসেবে পরিচিত। আজহারী বিভিন্ন ওয়াজে যুদ্ধাপরাধের মামলায় দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসেইন সাঈদীর পক্ষেও কথা বলেন বলে জানা গেছে। ওয়াজে বিতর্কিত ও উস্কানিমূলক কথা বলার কারণেও সমালোচিত তিনি। এমন অভিযোগে সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে তার বেশ কয়েকটি ওয়াজ মাহফিল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

    এমন একজন বক্তার ওয়াজ মাহফিলে সিলেট আওয়ামী লীগের ২ শীর্ষ নেতার অতিথি হওয়া নিয়ে সমালোচনা দেখা দিয়েছে। জৈন্তাপুরের ওই মাহফিলের পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে মিজানুর রহমান আজহারীর সাথে আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান এবং বদরউদ্দিন আহমদ কামরানেরও নাম রয়েছে।

    তবে এই আয়োজনের ব্যাপারে কিছুই জানেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বদরউদ্দিন আহমদ কামরান। আমি এই তাফসীরুল কোরআন মাহফিল সম্পর্কে কিছুই জানি না। আর আজহারীকেও চিনি না। আমাকে না জানিয়েই পোস্টারে আমার নাম ব্যবহার করা হয়েছে বলে সাংবাদিকদের জানান।

    আওয়ামী লীগের এই নেতা বলেন, ওই অনুষ্ঠানে আমার যাওয়ার প্রশ্নই ওঠে না। কারণ আমি ১৮ জানুয়ারি টুঙ্গিপাড়া যাবো। ২০ তারিখে ঢাকা সিটি নির্বাচনের প্রচারণায় থাকবো। অনেক আগে থেকেই আমার এই কর্মসূচী নির্ধারিত ছিলো। ফলে জৈন্তাপুরের মাহফিলে অতিথি হওয়ার সম্মতি আমি কীভাবে দেবো ? সুত্র সিলেট টু ডে,সময় এখন।

    এই ধরনের কর্মকাণ্ড করে “এক শ্রেণির দুর্বল নেতাদের খপ্পরে ফেলে আওয়ামীলীগকে ফাঁদে ফেলছে বলে স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামীলীগ নেতা মনে করেন, তিনি বলেন ওদের কাজই প্রতারণা দেখেন আপনারা অবশেষে প্রমাণিত হয়ে গেল, ওরা আওয়ামীলীগের কাঁধে বন্দুক রেখে শিকারে ব্যস্ত।”