আদিবাসী কোটা বহালের দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন

    0
    267
    নিজস্ব প্রতিনিধিঃ আদিবাসী কোটা বহালের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ (১১ অক্টোবর) বৃহস্পতিবার সকালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ৷সরকারি চাকরিতে ও উচ্চ শিক্ষায় আদিবাসীদের কোটা সংরক্ষনের দাবিতে শ্রীমঙ্গলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আদিবাসী কোটা সংরক্ষন পরিষদ।
    শ্রীমঙ্গল  শহরের চৌমুহনা চত্বরে  এ কর্মসূচির আয়োজন করে আদিবাসী কোটা সংরক্ষন পরিষদ মৌলভীবাজার জেলা কমিটি। প্রায় ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ আদিবাসী ফোরাম শ্রীমঙ্গল শাখার সভাপতি পংকজ কন্দ, চা জনগোষ্ঠী আদিবাসী ফ্রন্টের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি পরিমল সিং বাড়াইক,খাসি সোশ্যাল কাউন্সিলের প্রচার সম্পাদক সাজু মারছিয়াং, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সিলেট অঞ্চলের সাধারন সম্পাদক শ্যামল দেববর্মা, খাসি স্টুডেন্ট ইউনিয়ন শ্রীমঙ্গল শাখার সম্পাদক হেলন আমসে, আদিবাসী কোটা সংরক্ষন পরিষদ মৌলভীবাজার জেলা শাখার যুগ্ন সচিব তমাল আজিম ,শিক্ষার্থী পিন্টু নানোয়ার প্রমুখ ৷
     মানববন্ধনে বক্তারা বলেন,পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে এগিয়ে নিতেই কোটা পদ্ধতি প্রবর্তন করা হয়েছিল। বর্তমান সরকার কে ভূল বুঝিয়ে কোটা বাতিল করা হয়েছে। এতে করে জনগোষ্ঠির উচ্চ শিক্ষার সুযোগসহ বিভিন্ন ক্ষেত্রে পিছিয়ে পড়বে।
    বক্তারা আদিবাসীদের কোটা সংরক্ষণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাছে জোর দাবী জানান ৷