আত্রাইয়ে সাবরেজিস্ট্রি অফিসের কেরামতিতে বিপাকে বিক্রেতা

    0
    232

    নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে সাবরেজিস্ট্রি অফিসের কেরামতির জালিয়াতিতে বিপাকে পড়েছে বিক্রেতা এখন ভিটে বাড়ি রক্ষা করা কঠিন হয়ে গেছে। অভিযোগে জানা গেছে ধানী জমি বিক্রয় করা হলেও ক্রেতা কৌশলে ভিটা জমি উল্লেখ করায় বিপাকে পড়েছেন দাতারা। ঘটনাটি ঘটেছে আত্রাই সাবরেজিস্ট্রি অফিসের আওতাধীন নাটোরের খাজুরা মৌজায়। এ ব্যাপারে দাতাগণ নওগাঁ জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন।

    অভিযোগ সূত্রে জানা যায়, খাজুরা গ্রামের হাসেম আলী ও হোসেন আলী দুই ভাই ১৯৭৯ সালের ২১ মে তারিখে ৪ শতক ধানী জমি বিক্রয় করেন। আত্রাই সাবরেজিস্ট্রি অফিসের দলিল নং ২৯৬৪, তারিখ ২১/০৫/৭৯, বালাম নং ৪৮, পাতা নং- ১০২-১০৪। উক্ত জমির ক্রেতা সুরজান বিবি কৌশলে সাবরেজিস্ট্রি অফিসের অসাধু লোকজনের সহায়তায় ধানীর পরিবর্তে ভিটা উল্লেখ করে দীর্ঘদিন পর তা জবর দখল করতে আসছে। এতে করে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

    এ ব্যাপারে গতকাল মঙ্গলবার আত্রাইয়ের দায়িত্বপ্রাপ্ত সাবরেজিস্টার জবা মন্ডলের সাথে কথা বললে তিনি বলেন, জমির শ্রেনী পবির্তনের বিষয়টি সঠিক নয়। তবে ওই দলিলের বালাম বইয়ে অংশ কর্তনে কিছু রদবদল করায় সংশ্লিষ্ট কর্মচারীকে শোকোজ করা হয়েছে। বিষয়টি নিয়ে আরও তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থাও নেয়া হবে।