আত্রাইয়ে মন্ডপে মন্ডপে কুমারী পূজা অনুষ্ঠিত

    0
    278

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯সেপ্টেম্বর,নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:  ধর্মীয় ভাবগাম্ভীয্য ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে।

    গতকাল বৃহস্পতিবার সকালে নওগাঁর আত্রাইয়ের মন্ডপে মন্ডপে শুরু হয় হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধমীয় উৎসব শারদীয় দূর্গোৎসবের অষ্টমী ও কুমারী পূঁজা। সকাল থেকে পুজা মন্ডপ গুলোতে দূর্গা দেবীকে পূঁজার অর্ঘ ও আরতি দিয়ে শুরু হয় কুমারী পূঁজার নানান আয়োজন। আর এই উপলক্ষে পুজা মন্ডপে জড়ো হয় শতশত কুমারীরা। তারা তাদের মুনো বাসনা পূর্ন হবার জন্য দেবীর নিকট প্রার্থনা করেন। পুজা শুরুর সাথে সাথে মন্ডপে মন্ডপে বেজে উঠে ঢাকের বাজনা। অষ্টমী ও কুমারী পূজা কে কেন্দ্র করে সকাল থেকে মন্দির গুলোতে হিন্দু সম্প্রদায়ের মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।
    আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) বদরুদ্দোজ্জা হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধমীয় উৎসব শারদীয় দূর্গোৎসব কে ঘিরে আইন শৃঙ্খলার কথা জানান, প্রশাসনের পক্ষ থেকে মন্দির গুলোর নিরাপত্তা নিশ্চিত করতে শান্তি পূর্ণভাবে পূজা অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি মন্দিরে পুলিশের পাশা-পাশি আনছার বাহিনী ও গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে এবং তারা সবার সহযোগিতা কামনা করেন। এ বছর উপজেলার ৮টি ইউনিয়নে ৪৮টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে।