আত্রাইয়ে বিএনপি’র ৪শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

    0
    270

    আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলার নতুন বাজার তুলাপট্টি তিন মাথার মোড় এলাকায় গত শনিবার পুলিশের সঙ্গে বিএনপি’র নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় উপজেলা বিএনপি’র ৩১ নেত্-াকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪শত জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

    আত্রাই থানা উপ-পরিদর্শক সুতসোম সরকার বাদি হয়ে সরকারি কাজে বাধা, পুলিশ ও সাধারণ মানুষের ওপর হামলার অভিযোগ এনে ৩১ নেত্-াকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪শত জন নেতা-কর্মীর বিরুদ্ধে ওই দিন রাতে মামলা দায়ের করেন। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

    মামলার আসামিরা হলেন, থানা বিএনপি’র আহবায়ক শেখ রেজাউল ইসলাম রেজুসহ মো: আব্দুল মান্নান, মো: তছলিম উদ্দিন, শেখ একরামুল হক পিন্টু, শেখ মুনজুর রহমান, মো: আব্দুল জলিল চকলেট, পারভেজ ইকবাল, মো: জাকিরুল ইসলাম সনি, মো: আদর,  মো: নজরুল ইসলাম, মো: আতাউর রহমান, মো: আশরাফুল ইসলাম, মো:বাহাদুর, মো: পারভেজ, মো: আব্দুল মান্নান, মো: সাবু, মো: আলাউদ্দিন আলা, মো: আব্দুল হাকিম, মো: লুটু, মো: আলমগীর হোসেন, সোহেল, মো: মোনয়ার হোসেন লোটাস, মো: ইলিয়াস হোসেন, মো: জাহাঙ্গীর আলম পিন্টু, মো: আব্দুল মান্নান, মো: তারেক, মো: লিংকন, মো: আরিফ, মো: আব্দুল মতিন, বুলেট, ওহাব খামারুসহ অজ্ঞাতনামা আরো ৪শত জন নেতা-কর্মীকে ঐ মামলায় আসামী করে পুলিশ।

    এ ব্যাপারে আত্রাই থানা বিএনপি’র আহবায়ক শেখ রেজাউল ইসলাম রেজু বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর অনুমতি চেয়ে আমরা আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) ও নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছি এবং থানা পুলিশের উপস্থিতিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সারা দেশে শান্তিপূর্ন কর্মসূচীর অংশ হিসাবে এখানেও দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালনকালে র‌্যালীতে পুলিশ বাধা দেয় ও নেতা-কর্মীদের উপর বেধড়ক লাঠিচার্জ করে। এতে অন্তত ৩০-৩৫ জন নেতাকর্মী আহত হন। তিনি আরো বলেন পুলিশ নেতা-কর্মীদের হয়রানি করতে তাদের বিরুদ্ধে শতভাগ মিথ্যা মামলা দিয়েছে।

    এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: মোবারক হোসেন বলেন, পূর্বপরিকল্পনা অনুযায়ী  সরকারী কাজে বাধাদানের নিমিত্তে পুলিশ সদস্যদের উপর লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে হামলা চালায় এবং চার পুলিশ সদস্যকে আহত করে। এ ঘটনায় উপ-পরিদর্শক সুতসোম সরকার বাদি হয়ে সরকারি কাজে বাধা, পুলিশ ও সাধারণ মানুষের ওপর হামলার অভিযোগ এনে ৩১ নেত্-াকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪শত জন নেতা-কর্মীর বিরুদ্ধে ওই দিন রাতে মামলা দায়ের করেন।