আত্রাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১,আহত-১২, গ্রেপ্তার-৩

0
447
আত্রাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১,আহত-১২, গ্রেপ্তার-৩
আত্রাইয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১,আহত-১২, গ্রেপ্তার-৩

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে জমিজমার বিরোধে জেরে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় আহত কৃষক আব্দুর সবুর নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩ মার্চ ২০২২) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের পক্ষে থানায় মামলা দায়ের করলে পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার (৩ মার্চ ২০২২) বিকেল ৫টার দিকে উপজেলার জয়সাড়া গ্রামে দুই পক্ষে মধ্যে দেশীয় অস্ত্র ও লোঠিসোডা নিয়ে ব্যাপক সংঘর্ষ হয়। এতে দুই পক্ষের ১২ জন আহত হন। আহতদের মধ্যে ৯ জনকে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের মধ্যে আব্দুস ছামাদ, আব্দুস সবুর এবং বাধনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই রামেকে নেওয়ার পথে আব্দুর সবুর মারা যান।

আটককৃতরা হলেন, মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, জয়সাড়া গ্রামের আব্দুস ছামাদ ও মোজাম্মেল হক তারা একই বংশের কাকাতো ভাই। এই বংশের হওয়ায় তাদের মধ্যে বসতবাড়ির ১২ শতক জমিজমা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার বিকেলে মোজাম্মেল হক বিরোধপূর্ণ ওই সম্পত্তি দখল করতে গেলে আব্দুস ছামাদ ও তার লোকজন বাধা দেন। এ সময় দুই পক্ষে মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে দেশীয় অস্ত্র ও লোঠিসোডা নিয়ে ব্যাপক সংঘর্ষ হয়। এতে ১২ জন আহত হন। আহতদের মধ্যে আব্দুস ছামাদ, গোলাম মোস্তফা, আব্দুর সবুর, বাধন সাহ, আব্দুল বারিক, বেদারুন নেছা, মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবি গুরুত্বর আহত অবস্থায় আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বাঁকি আহত ৩ জনকে প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে আব্দুস ছামাদ, আব্দুস সবুর এবং বাধনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই রামেকে নেওয়ার পথে আব্দুর সবুর মারা যান। আব্দুস ছামাদ এবং বাধনকে রামেকে ভর্তি করা হয়েছে।  

এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। নিহতের পক্ষে থানায় একটি মামলা দায়ের করা হলে রাতেই মোজাম্মেল হক, জিন্নাতুন মিনি ও মাজেদা বিবিকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।