আজ শেখ রাসেলের ৫১তম জন্মদিনঃকুষ্টিয়ায় রাসেল কন্ঠের

    0
    258

    মোমবাতি প্রজ্বলন ও আলোচনা সভাঃআওয়ামীলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৮অক্টোবরঃ  জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভাই শহীদ শেখ রাসেলের আজ ৫১তম জন্মদিন। এ উপলক্ষে সারা দেশের ন্যায় রাসেল কন্ঠের উদ্যোগে সন্ধ্যা ৭টায় সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ায় মোমবাতি প্রজ্বলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

    উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাসেল কন্ঠের সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব। শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের উপস্থিত হওয়ার জন্য রাসেল কন্ঠের কুষ্টিয়া জেলা কো-অর্ডিনেটর মাহমুদ হাসান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সকলকে অনুরোধ জানিয়েছেন।

    অপরদিকে-দিবসটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেলা ১১টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকার কথা।

    ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকেরা বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের সঙ্গে রাসেলকেও নিষ্ঠুরভাবে হত্যা করে। সে সময় রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিল।জন্মদিন উপলক্ষে সকাল আটটায় বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্ট নিহত ব্যক্তিদের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ।

    ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দিনব্যাপী কোরআনখানি, বাদ আসর দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

    আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও নানা কর্মসূচি নিয়েছে।