আজ রোহিঙ্গাদের স্বচক্ষে দেখতে আসছেন শেখ হাসিনা

    0
    230

    “সাথে যাচ্ছেন বাংলাদেশে অবস্থানকারী বিভিন্ন দেশের কূটনীতিকবৃন্দ”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১২সেপ্টেম্বর,ডেস্ক নিউজঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা দেখতে আজ মঙ্গলবার কক্সবাজারের উখিয়ায় যাচ্ছেন। বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী কুতুপালং শরণার্থী ক্যাম্পে যাবেন এবং সেখানে আশ্রয় প্রার্থীদের অবস্থা সরেজমিন পরিদর্শন এবং ত্রাণ প্রদান করবেন।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়িয়েছে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ। প্রতিদিন ২০ হাজার রোহিঙ্গাকে খাওয়ানো হচ্ছে। গত তিন দিন কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ত্রাণ বিতরণ করেছেন কেন্দ্রীয় নেতারা। কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় একটি প্রতিনিধি দল। একেএম এনামুল হক শামীম ও সুজিত রায় নন্দীর নেতৃত্বে আরেকটি প্রতিনিধি দল গত ৩ দিন ধরে সেখানে অবস্থান করছেন।
    কক্সবাজারের উখিয়া থেকে রফিক উদ্দিন বাবুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমারের আইন-শৃংখলা বাহিনীর অত্যাচার উত্পীড়ণ নীপিড়ণের শিকার হয়ে নতুন করে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা দেখতে কক্সবাজারে আসছেন প্রধানমন্ত্রী। তিনি সকাল নয়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে বিমান যোগে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করে নয়টা ৪০ মিনিটে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছবেন। কক্সবাজার বিমান বন্দর থেকে হেলিকপ্টার যোগে উখিয়ার কুুতুপালং শরণার্থী ক্যাম্পে যাবেন।
    সেখানে রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা সরেজমিন পরিদর্শন করবেন। এরপর  কক্সবাজার সার্কিট হাউজ মিলনায়তনে জেলার উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী। বেলা একটা ৩০মিনিট থেকে দুইটা ৩০মিনিট পর্যন্ত নামাজ ও মধ্যাহ্ন বিরতি। বিকাল তিনটায় বিমান যোগে তিনি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন এবং ৩টা ৫০ মিনিটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছবেন।