আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন

    0
    229

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মার্চ,ডেস্ক নিউজঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৭ উপলক্ষে সারা দেশসহ টুঙ্গিপাড়ায়ও নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এ কর্মসূচীতে যোগ দিতে রাষ্ট্রপতি আলহাজ্জ মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন।

    সকালে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক হেলিকপ্টারযোগে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন এবং সকাল ১০টায় তারা টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধি বেদিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল তাদের গার্ড অব অনার প্রদর্শন করবে। এরপর দু’জনে সেখানে ফাতেহা পাঠ ও মোনাজাত করবেন। এরপর বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করে রাষ্ট্রপতি আবদুল হামিদ টুঙ্গিপাড়া ছেড়ে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

    এরপর বেলা ১১টা থেকে বিকেল ৩টা ২০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যাহ্ন বিরতি ও নামাজের জন্য বঙ্গবন্ধু ভবনে অবস্থান করবেন।

    প্রধানমন্ত্রীর সহকারী কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় জানানো হয়েছে, বেলা সাড়ে ৩টায় তিনি জাতির পিতার জন্ম দিবস এবং জাতীয় শিশু দিবস উদ্্যাপন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে আয়োজিত শিশু সমাবেশ, অলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন এবং সেখানে বইমেলার উদ্বোধন ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে যোগ দেবেন। এছাড়াও ‘খোকা থেকে বঙ্গবন্ধু’ শিরোনামে একটি আলোকচিত্র পরিদর্শন করবেন বলে জানা গেছে।

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ উৎসব-আমেজ। বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সসহ আশপাশের এলাকায় উন্নয়নমূলক ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সারা গোপালগঞ্জে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ।

    পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানিয়েছেন, টুঙ্গিপাড়া মাজার কমপ্লেক্স ও আশপাশ এলাকাসহ গোপালগঞ্জে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।