আজ দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন পালিত হচ্ছে

    0
    266

    মিনহাজ তানভীর:  সার্বভৌম স্বাধীন বাংলাদেশের দূরদর্শী ও বলিষ্ঠ কর্মের অধিকারী বাংলার নারী জগতের উজ্জ্বল দৃষ্টান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ সোমবার। গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর শুভ লগ্নে তিনি জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শহীদ শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি তিনি।

    গত কয়েকবছর ধরে তিনি এইদিনে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও এবার করোনা মহামারি পরিস্থিতির কারণে দেশেই আছেন। তিনি এবছর ৭৫তম জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) অধিবেশনে ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণ করেছেন। উচ্চ পর্যায়ের এই ভার্চুয়াল অধিবেশনে তিনি রোহিঙ্গা সংকট ও সাশ্রয়ী মূল্যে কার্যকর করোনা ভ্যাকসিন বিশ্বব্যাপী সমবণ্টনসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।

    প্রধানমন্ত্রী তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে শনিবার ২৬ সেপ্টেম্বর অন্যান্য বিশ্বনেতাদের অংশগ্রহণে ইউএনজিএ’র সাধারণ বিতর্কে প্রতি বছরের মতো আগের রেকর্ডকৃত বাংলায় ভাষণ দেন। করোনা আতঙ্কের আবহেই তাঁর জন্মদিন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করছে।

    নিজ দলের নেতাকর্মী এবং দেশের সর্বস্তরের মানুষ এদিন বঙ্গবন্ধু কন্যা ও দেশের প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ কামনা এবং শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে। দিনটি উপলক্ষে সারাদেশে সব মসজিদে দোয়া মাহফিল এবং মন্দির, প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।
    এ উপলক্ষে সারাদেশের ন্যায় মৌলভীবাজার জেলায় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিনটি পালিত হচ্ছে। সে উপলক্ষে শ্রীমঙ্গল থানা জামে মসজিদে আওয়ামী লীগ নেতা এনামুল হক মামুন এর উদ্যোগে মিলাদ মাহফিলের আয়োজন করা হয় উক্ত মিলাদ মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে মোনাজাত পরিবেশন করেন মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, ইমাম শ্রীমঙ্গল থানা জামে মসজিদ।