আজ আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতাদের বৈঠক

    0
    254

    আমারসিলেট24ডটকম,১৩ডিসেম্বরঃ দেশে চলমান রাজনৈতিক সংকট নিরসন ও সব দলের অংশগ্রহণে নির্বাচন নিশ্চিত করতে রাজধানীর গুলশানে ইউএনডিপির একটি প্রকল্পের কার্যালয়ে বৈঠক করছেন আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা।আজ বিকেল সোয়া চারটার দিকে এ বৈঠক শুরু হয়েছে।দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নেতৃত্বে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও গওহর রিজভী এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান ও ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বৈঠকে উপস্থিত রয়েছেন।

    আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের একজন সদস্য বলেন, ‘বিএনপিকে নির্বাচনে ফেরাতেই আমাদের এ বৈঠক। দেখা যাক কী হয়?’এর আগে দুই দফায় জাতিসংঘের রাজনীতিবিষয়ক মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকোর মধ্যস্থতায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তবে ওই বৈঠক দুটি থেকে ফল আসেনি। এবারের বৈঠকে মধ্যস্থতা করছেন ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নিল ওয়াকার।

      উল্লেখ্য,গুলশানের ওই বাড়িতেই গত বুধবার সর্বশেষ বৈঠক করেন দুই দলের এই আট নেতা। সেদিন তাদের মধ্যস্থতায় ছিলেন জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ-তারানকো। আর বুধাবর আছেন জাতিসংঘের আবাসিক প্রতিনিধি নিল ওয়াকার।