আগামী ২২ আগস্ট বুধবার দেশে পবিত্র কোরবানির ঈদ

    0
    209

    নিউজ ডেস্কঃ দেশের আকাশে রোববার (১২ আগস্ট) সন্ধ্যায় জিলহাজ্জ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে  আগামী ২২ আগস্ট ,বুধবার দেশে পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

    রোববার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক থেকে এই তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি মতিউর রহমান।

    মুসলিমদের হিজরি পঞ্জিকা অনুসারে জিলহাজ্জ মাসের ১০ তারিখে পবিত্র ঈদুল আজহা উদযাপন করেন মুসলিমরা। সেই হিসাবে আজ সোমবার থেকে ১৪৩৯ হিজরি সনের জিলহাজ্জ মাস গণনা শুরু হবে।মহান সৃষ্টিকর্তার সন্তষ্টি লাভের আশায় ওইদিন পশু কোরবানি করবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

    সভায় ধর্মমন্ত্রী জানান, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা কেন্দ্র, দূর অনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী রোববার বাংলাদেশের আকাশে হিজরি ১৪৩৯ সনের জিলহাজ্জ মাসের চাঁদ দেখা গেছে। সোমবার থেকে জিলহাজ্জ মাস গণনা শুরু হবে। ২২ আগস্ট (১০ জিলকদ) বুধবার দেশে পবিত্র ঈদুল আজহা পালিত হবে।

    এদিকে গত শনিবার সন্ধ্যায় জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে  আগামী ২১ আগস্ট ঈদুল আজহা উদযাপিত হবে।