আক্কেলপুরে ধান ক্ষেতে আলোক ফাঁদ কর্মসূচি

    0
    409

    নিশাত আনজুমান, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তত্বাবধায়নে ধান ক্ষেতের পোকা নিধনের অংশ হিসেবে বুধবার সন্ধ্যায় উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের কানুপুর নওদুয়ারি ব্লকে রোপা আমন ধানে ক্ষতিকর পোকার উপস্থিতি ও সনাক্ত করার উদ্দেশ্যে আলোক ফাঁদ কর্মসূচি পালন করা হয়েছে।

    এ সময় উপস্থিত ছিলেন, আক্কেলপুর উপজেলা অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ লুৎফর রহমান, সাংবাদিক নিশাত আনজুমান, উপ সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ইদ্রিস আলী, উপসহকারি কৃষি কর্মকর্তা মোঃ আক্তার হোসেন, মো: রুবেল, মো: মিজান , তালহাসহ স্থানীয় কৃষকরা।
    এ সময় আক্কেলপুর উপজেলা অতিরিক্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ লুৎফর রহমান বলেন, কৃষকদের বাড়তি খরচ বাঁচানো এবং ভালো ফসল পাওয়ার উদ্দেশ্যে আমরা এ কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এটি আমাদের চলমান কার্যক্রম। এ পদ্ধতি ব্যবহার করে কৃষকরা খুব সহজেই ধানের ক্ষেতে পোকামাকড়রে বিরুদ্ধে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে পারেন। সবচেয়ে বড় কথা কৃষকরা যদি এই পদ্ধতিটি আমন মৌসুমে অব্যাহত রাখেন তাহলে একদিকে তাদের ধান উৎপাদনে খরচ কম হবে এবং অপরদিকে ধানের উৎপাদন বৃদ্ধি পাবে।