অসুস্থ কেহ কল দিলেই হাসপাতালে পৌঁছে দিবে শ্রীমঙ্গল পুলিশ

    0
    315

    সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ  অসুস্থ কাউকে চিকিৎসার জন্য, কল দিলেই হাসপাতালে পৌঁছে দিবে পুলিশ। এমনি এক মানবিক উদ্যোগ নিয়েছেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুছ ছালেক।
    তিনি জানান, রাতে যদি শ্রীমঙ্গল উপজেলার কোন জনসাধারণের কোন ধরনের মানবিক অসুবিধা হয়। যেমন কেউ অসুস্থ্য হয়েছেন চিকিৎসার জন্য ডাক্তারের কাছে যাওয়া প্রয়োজন কিন্তু লকডাউনের কারণে যাতায়তের যানবাহন নেই। এ মুহুর্তে আমাকে ফোন দিলেই ওই রোগীকে হাসপাতালে পৌঁছে দেয়ার জন্য এগিয়ে যাবে পুলিশ।

    মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ পরিস্থিতি মোকাবেলা কমিটির সভায় এই ঘোষণা দেন তিনি।

    সভায় আরো উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলাম ও উপজেলা আ’লীগ সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবালসহ সরকারী কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

    ওসি আব্দুছ ছালেক জানান, মূলত মৌলভীবাজার জেলায় লকডাউনের কারণে অভ্যন্তরীণ রুটে অনেক যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে, এতে অনেক ইমারজেন্সী রোগী হাসপাতালে যেতে পারবেন না।সেই মানবিক দিক চিন্তা করেই আমি এই উদ্যোগ নিয়েছি।
    আমার ব্যবহৃত সরকারী মোবাইল নাম্বার (ওসি শ্রীমঙ্গল থানা- ০১৭১৩৩৭৪৪৪০) এই নাম্বারে কল করলেই পুলিশ সহায়তার জন্য এগিয়ে আসবে। এছাড়া কোন পরিবারে যদি খাদ্য সংকট থাকে তা হলে আমরা পুলিশের পক্ষ থেকে খাবার পৌঁছে দিব।

    পুলিশ সুপার ফারুক আহমেদ এর নির্দেশে ইতোমধ্যে প্রতিদিন রাতে উপজেলার বিভিন্ন প্রান্তে সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান ও আমরা পুলিশ সদস্যরা চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। যে কোন বিপদে জনগণের পাশে পুলিশ সবসময় থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন  এই পুলিশ কর্মকর্তা।