অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ১০টি ড্রেজার ধ্বংস

    0
    231
    এস এম সুলতান খান,চুনারুঘাটঃ  হবিগঞ্জের চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১০টি ড্রেজার মেশিন আটক করে পুড়িয়ে দিয়েছেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মঈন উদ্দিন ইকবাল। এ সময় পালিয়ে যায় বালু উত্তোলনকারী প্রভাবশালী মহলের লোকজন।
    মঙ্গলবার  বিকেলে স্থানীয় খোয়াই নদীতে কাজীরখিল ব্রিজের পাশে এ অভিযান পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন উদ্দিন ইকবাল। স্থানীয় সূত্রে  যানায়, দীর্ঘদিন ব্রিজের পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল প্রভাবশালী একটি মহল। পরিবেশের ক্ষতি করে এই বালু উত্তোলনে ক্ষোভ দেখা দেয় স্থানীয়দের মধ্যে। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।
    একপর্যায়ে মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। এ সময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও বালুভর্তি দুইটি ট্রাক জব্দ করা হয়েছে।
    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল জানান, পরিবেশের ক্ষতি করে অবৈধভাবে বালু উত্তোলন করায় অভিযান চালানো হয়। এসময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। প্রভাবশালী চক্রটির পরিচয় জানতে চাইলে তিনি বলেন, এদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি। অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান ।