অবৈধভাবে প্রবেশের পর সীমান্তে পাঁচারকারীসহ আটক-৪০

    0
    575

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৪মার্চ,বেনাপোল প্রতিনিধি : অবৈধভাবে ভারত সীমান্ত পার হয়ে বাংলাদেশে প্রবেশের পর মঙ্গলবার সকালে বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকা থেকে এক পাচারকারীসহ ৪০ জন নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

    বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র খুলনা-২১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল তারিকুল হাকিম জানান, গোপন সংবাদের মাধ্যমে জানাযায় গভীর রাতে ভারত সীমান্ত পার হয়ে বেশ কিছু নারী-পুরুষ ভারত সীমান্ত পার হয়ে এসে বেনাপোলের দৌলতপুর সীমান্তে অবস্থান করছে। এধরনের সংবাদের ভিত্তিতে বিজিবি সদ্যসরা দৌলতপুর সীমান্তে অভিযান চালিয়ে এক পাচার কারীসহ ৪০ জন নারী-পুরুষ ও শিশুকে আটক করতে সক্ষম হয়। আটকৃতদের মধ্যে ১৮ জন পুরুষ, ১৪ জন নারী ও ৭ জন শিশু রয়েছে। বিজিবি সদস্যরা এ সময়  ইসরাফ্রিল নামে এক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। আটককৃতদের সকলের বাড়ী বরিশাল, খুলনা ও নড়াইল জেলার বিভিন্ন্ এলাকায়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

    উল্লেখ্য, গত শুক্রবার (৯ মার্চ) দু’দেশের সম্মতিতে বাংলাদেশের যশোর সীমান্তের পুটখালী ও দৌলতপুর বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এবং বিপরীত দিকে ভারতের কালিয়ানী ও গুনারমাঠ বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার (বর্ডার পিলার নম্বর ১৭/১৪৩-আর হতে ১৭/১৮১-আর পর্যন্ত) মোট ৮ দশমিক ৩ কিলোমিটার সীমান্ত পরীক্ষামূলকভাবে ‘ক্রাইম ফ্রি জোন’ ঘোষণা কর হয়। এ সময় বিজিবির মহাপরিচালক ও বিএসএফের মহাপরিচালক উপস্থিত ছিলেন।