অবশেষে বদলির আদেশ প্রত্যাহার হলো ভোক্তা পরিচালকের

    0
    316

    “৭০০ টাকার পাঞ্জাবি ১হাজার ৩০০টাকায় বিক্রি করার বিরুদ্ধে আইন প্রয়োগে তার বদলীর আদেশ দেওয়া হয়” 

     

    অতিরিক্ত দামে পণ্য বিক্রির অপরাধে আড়ং এর উত্তরা আউটলেটকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ প্রত্যাহার করে নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে সোমবার (৩ জুন)  জনপ্রশাসন মন্ত্রণালয়ের  এক প্রজ্ঞাপনে তাকে ভোক্তা অধিদফতর সংরক্ষণ কর্তৃপক্ষের উপপরিচালক পদ থেকে বদলি করে সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে যোগ দিতে বলা হয়। সেই আদেশটি বাতিল হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরেই বহাল থাকছেন শাহরিয়ার।

    জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ইউসুফ হারুন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ প্রত্যাহারের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

    এর আগে উপ-সচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা প্রজ্ঞাপনে বল্উপরিচালক”পসচিব পদমর্যাদায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয় ঢাকার উপরিচালক  মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনে ন্যস্ত করা হলো।”

    আগামী ১৩ জুন তাকে বদলি করা কর্মস্থলে যোগ দেয়ার জন্য অনুরোধ করা হয়। নতুন কর্মস্থলে যোগ না দিলে ১৩ জুন বিকেলে তিনি বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে স্ট্যান্ড রিলিজ বলে   গণ্য হবেন বলেও হুঁশিয়ারিও দেয়া হয় প্রজ্ঞাপনে।

    প্রসঙ্গত, বদলীর আদেশের একটি কপি  সোমবার দিবাগত রাতে ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। সবার জিজ্ঞাসা কেন বদলি করা হলো ? কি দোষ করেছেন তিনি ? এই কর্মকর্তার ছোট্ট মেয়েও তাকে একই প্রশ্ন করেছিলেন।

    এই প্রসঙ্গে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার গণমাধ্যমকে বলেন, ”আমার ছোট্ট মেয়ে আমাকে প্রশ্ন করেছিল, ‘বাবা তুমি ভালো কাজ করলে তোমাকে বদলি করা হলো কেন?’ আমি তার উত্তর দিতে পারিনি। এটাই আমার ব্যর্থতা। তাকে উত্তর দেওয়ার জবাব আমার জানা নেই। আমি প্রজাতন্ত্রের কর্মচারী যেখানেই বদলি করা হবে, সেখানেই কাজ করতে হবে।”

    এর আগে, সোমবার (৩ জুন) দুপুরে রাজধানীর উত্তরায় বিশেষ অভিযান চালিয়ে পাঞ্জাবির দাম বেশি রাখার অভিযোগে আড়ংকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ করে দেওয়া হয়। এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সংস্থাটির উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযানকালে তারা দেখেন, আড়ংয়ের ওই শো-রুমে ৭০০ টাকার পাঞ্জাবি ১ হাজার ৩০০ টাকায় বিক্রি করা হচ্ছিল।