অপহরণের অভিযোগে শ্রীমঙ্গল থেকে বিশ্বনাথের ইমাম ছাত্রীসহ গ্রেফতার

0
1180
অপহরণের অভিযোগে শ্রীমঙ্গল থেকে বিশ্বনাথের ইমাম ছাত্রীসহ গ্রেফতার
অপহরণের অভিযোগে শ্রীমঙ্গল থেকে বিশ্বনাথের ইমাম ছাত্রীসহ গ্রেফতার

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে ছাত্রী অপহরণের অভিযোগে মসজিদের ইমামকে গ্রেফতার করেছে পুলিশ।স্থানীয় দেওকলস দ্বি-পাক্ষিক স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রীকে অপহরণের প্রায় ২ মাস পর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে উদ্ধার করেছে থানা পুলিশ। অপহরণের অভিযোগে বিশ্বনাথ থানায় দায়েরকৃত মামলার এজাহারনামীয় মাওলানা জুবায়ের আহমদ(৫০)’কে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃত জুবায়ের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার কামারগাঁও গ্রামের মৃত ডাঃ আব্দুল আজিজের পুত্র ও বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদের ইমাম। ব্যক্তিগত জীবনে জুবায়েরের স্ত্রী ও ৩ সন্তান রয়েছে।

অপহরণের অভিযোগে গত ২৬ এপ্রিল ইমাম মাওলানা জুবায়ের আহমদের নাম উল্লেখসহ ও আরো ৩ জনকে অজ্ঞাতনামা আসামী করে বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে ছিলেন ওই স্কুল ছাত্রীর পিতা। মামলা নং-২১ (তাং ২৬ এপ্রিল ২০২১ইং)।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত ইমাম মাওলানা জুবায়ের আহমদ দীর্ঘদিন ধরে বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের মাইজগ্রাম জামে মসজিদের ইমাম থাকার সুবাদে প্রায় বছর খানেক পূর্ব থেকে ‘দেওকলস দ্বি-পাক্ষিক স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রী ও মাইজগ্রাম গ্রামের’ বাসিন্দা ওই স্কুল ছাত্রীকে কু-প্রস্তাব দিয়ে আসছে। এক পর্যায়ে জুবায়েরের সাথে স্কুল ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। প্রেমের সূত্র ধরে গত ২৪ মার্চ স্কুল ছাত্রীকে ফুসলিয়ে পালিয়ে নিয়ে যান গ্রেফতারকৃত ইমাম জুবায়ের। এ ঘটনার ১ মাস পর গত ২৬ এপ্রিল জুবায়ের আহমদের বিরুদ্ধে বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন স্কুল ছাত্রীর পিতা।

ওই মামলার প্রেক্ষিতে বিশ্বনাথ থানার এসআই এমরুল কবিরের নেতৃত্বে শনিবার ভোরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল এলাকায় অভিযান চালিয়ে জুবায়ের আহমদকে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করে পুলিশ।
বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) গাজী আতাউর রহমান বলেন, স্কুল ছাত্রীকে উদ্ধার ও অপহরণের দায়ে অভিযুক্ত ইমাম মাওলানা জুবায়ের আহমদকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে গ্রেফতারকৃত আসামীকে শনিবার (২২মে)দুপুরে আদালতে প্রেরণ ও ভিকটিমকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) প্রেরণ করা হয়েছে।