Saturday 28th of November 2020 02:14:27 AM
Thursday 20th of February 2014 12:35:13 PM

৯৭উপজেলার মধ্যে ৯৬টির বেসরকারি ফলাফল

জাতীয়, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৯৭উপজেলার মধ্যে ৯৬টির বেসরকারি ফলাফল

দলীয় প্রধান শেখ হাসিনা শুরু থেকে প্রতিটি উপজেলায় একক প্রার্থী দেওয়ার ওপর জোর দিলেও তার প্রতিফলন দেখা যায়নি মাঠেঅধিকাংশ উপজেলায় আওয়ামী লীগের একাধিক নেতা প্রার্থী হন, যা দল সমর্থিত প্রার্থীর পরাজয়ে ভূমিকা রেখেছে বলে স্থানীয় নেতারা মনে করছেন

আমারসিলেট24ডটকম,২০ফেব্রুয়ারীঃ বুধবার অনুষ্ঠিত প্রথম দফা ৯৭ উপজেলা নির্বাচনের ৯৬টি উপজেলার ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করা হয়েছে। এতে ৪৩ উপজেলায় বিএনপি, ৩৪ উপজেলায় আওয়ামী লীগ ও ১৩ উপজেলায় জামায়াত সমর্থিত প্রার্থী; ১ উপজেলায় জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী, ২ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী, ২ উপজেলায় ইউপিডিএফ সমর্থিত ও ১ উপজেলায় জনসংহতি সমিতি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদেও তাদের কয়েকজন জয়ী হয়েছেন।
এদিকে বরিশালের বাকেরগঞ্জ এবং সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুটি করে কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হওয়ায় এই দুই উপজেলায় ফলাফল ঘোষণা হয়নি। স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে উপজেলা নির্বাচন দলীয়ভাবে করার আনুষ্ঠানিক সুযোগ না থাকলেও রাজনৈতিক দলগুলো আঁটঘাট বেঁধেই এই নির্বাচনে অংশ নেয়। দশম সংসদ নির্বাচন বয়কট করে আইনসভার বাইরে চলে যাওয়া বিএনপি এই নির্বাচনকে যেমন গুরুত্ব দিচ্ছে, তেমনি গুরুত্ব দিয়ে আসছে আওয়ামী লীগও।
দলীয় প্রধান শেখ হাসিনা শুরু থেকে প্রতিটি উপজেলায় একক প্রার্থী দেওয়ার ওপর জোর দিলেও তার প্রতিফলন দেখা যায়নি মাঠে। অধিকাংশ উপজেলায় আওয়ামী লীগের একাধিক নেতা প্রার্থী হন, যা দল সমর্থিত প্রার্থীর পরাজয়ে ভূমিকা রেখেছে বলে স্থানীয় নেতারা মনে করছেন। নির্দলীয় সরকারের দাবিতে বিএনপি জাতীয় নির্বাচন বয়কট করলেও স্থানীয় সরকারের ভোট হিসেবে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে। জাতীয় নির্বাচনের আগে সিটি করপোরেশন নির্বাচনেও জয়জয়কার ছিল বিএনপির। এবারো বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে সকাল থেকেই সংবাদ সম্মেলন করে নির্বাচনের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে দেখা যায়।
ভোটগ্রহণের মধ্যেই জালিয়াতির অভিযোগ এনে ছয় জেলার আট উপজেলায় আজ বৃহস্পতিবার স্থানীয় বিএনপির ডাকা হরতালের সিদ্ধান্ত জানান তিনি। নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই কমিশনের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়।
আর এর প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে, বিএনপির সব অভিযোগই ভিত্তিহীন। প্রায় গোলযোগহীন এই নির্বাচন নিয়ে সন্তোষ জানিয়েছে নির্বাচন কমিশন। তারা বলছে, ভোটার উপস্থিতি গত উপজেলা নির্বাচনের চেয়ে তুলনামূলকভাবে কম হলেও ভোটের সার্বিক দিক নিয়ে তারা সন্তুষ্ট।
বিএনপির অভিযোগের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, সুনির্দিষ্ট অভিযোগ রিটার্নিং কর্মকর্তার কাছে করা হলেই কেবল পদক্ষেপ নেওয়া হবে। ব্যালট বাক্স ছিনতাই, ব্যালট পেপার পুড়িয়ে দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে ৯৭ উপজেলার সাড়ে ৬ হাজার কেন্দ্রের মধ্যে ১০টিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
ছয় ধাপে অনুষ্ঠেয় চতুর্থ উপজেলা নির্বাচনের প্রথম পর্বে ধাপে তিন পদে (চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান) মোট ১২৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ভাইস চেয়ারম্যান পদে সিরাজগঞ্জের কাজীপুরে একজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে শরীয়তপুরের জাজিরা এবং বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এই পর্বের পর দ্বিতীয় ধাপে ১১৭ উপজেলায় ২৭ ফেব্রুয়ারি, তৃতীয় ধাপে ৮৩ উপজেলায় ১৫ মার্চ, চতুর্থ ধাপে ৯২ উপজেলায় ২৩ মার্চ ভোট হবে। পঞ্চম ধাপের অর্ধশতাধিক উপজেলার তফসিল বৃহস্পতিবার ঘোষণা করা হবে। বাকি উপজেলাগুলোতে ষষ্ঠ ধাপে ভোট হবে আগামী মে মাসে।

উপজেলা নির্বাচনে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন যাঁরাঃ-

ঢাকা বিভাগ ঢাকার দোহারে নির্বাচিত হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী কামরুল হুদা ও নবাবগঞ্জে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আবু আশরাফ, মানিকগঞ্জের শিবালয় উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আলী আকবর তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত আব্দুর রহিম খান, দৌলতপুরে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী তোজাম্মেল হক তোজা তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত নুরুল ইসলাম রাজা, সিংগাইর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আবিদুর রহমান রোমান তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত মুশফিকুর রহমান খান, সাটুরিয়ায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী বসিরউদ্দিন ঠান্ডু নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত আব্দুল মজীদ, গাজীপুরের কাপাসিয়া উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী খন্দকার আজিজুর রহমান পেরা নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত মোতাহার হোসেন মোল্লা, জামালপুরের সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আমজাদ হোসেন, সরিষাবাড়ী উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ফরিদুল কবির তালুকদার, গোপালগঞ্জের কাশিয়ানীতে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলম বরু তার নিকটতম আওয়ামী লীগের অপর প্রার্থী সুব্রত ঠাকুর ও মকসুদপুরে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত শ্যামল কান্তি ঘোষ, মাদারীপুরের কালকিনি উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তৌফিকুজ্জামান, শরীয়তপুরের ভেদরগঞ্জে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আনোয়ার হোসেন মাঝি তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলতাফ হোসেন ছৈয়াল, জজিরায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোবারক আলী সিকদার নিকটতম প্রার্থী স্বতন্ত্র নুরুল ইসলাম, ডামুড্যায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত আলমগীর হোসেন মাঝি নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত ফজলুল করীম বেপারী, গোসাইরহাট উপজেলা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নাসির উদ্দিন, নরসিংদীর পলাশ উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সৈয়দ জাবেদ তার নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত আবু বক্কর সিদ্দিক, বেলাবো উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপির সমর্থিত প্রার্থী আহসান হাবিব বিপ্লব নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত শমসের জামান, কিশোরগঞ্জের করিমগঞ্জ নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সাইফুল ইসলাম, বজিতপুরে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত ছারোয়ার আলম, নিকলী উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কারার সাইফুল ইসলাশ, নেত্রকোনার কেন্দুয়ায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী দেলোয়ার হোসেন ভুইয়া দুলাল তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত আসাদুল হক ভুঞা, দুর্গাপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইমদাদুল হক খান তার নিকটতম প্রার্থী বিএনপির বিদ্রোহী ইমাম হাসান, রাজবাড়ী সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোটেক এম এ খালেক তার নিকটতম প্রার্থী অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, বালিয়াকান্দি উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মোঃ আবুল কালাম আজাদ তার নিকটতম প্রাথী বিএনপি বিদ্রোহী গোলাম শওকত সিরাজ, পাংশা উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যাপক ফরিদ হাসান মন্ডল তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আহম্মদ হোসেন।
সিলেট বিভাগসুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবুল কালাম নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত ফারুক আহমদ, দোয়ারাবাজারে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ইদ্রিস আলী (বীর প্রতিক)
তার নিকটতম প্রার্থী জামায়াত সমর্থিত ড. আব্দুল কুদ্দুছ, ছাতক উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ওলিউর রহমান তার নিকটতম প্রার্থী জামায়াতের রেজাউল করিম তালুকদার, সিলেটের বিশ্বনাথে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত সোহেল আহমেদ নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত পংকি খান, জকিগঞ্জে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ইকবাল আহমেদ নিকটতম প্রার্থী আওয়ামী লীগের লোকমান উদ্দিন চৌধরী, কোম্পানীগঞ্জে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল বাছির নিকটতম প্রার্থী জাহাঙ্গীর আলম, গোলাপগঞ্জে নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত নাজমূল ইসলাম নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত ইকবাল আহমদ চৌধরী, গোয়াইনঘাটে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল হাকিম নিকটতম প্রার্থী আওয়ামী লীগের লুৎফর রহমান লেবু, জৈন্তাপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত প্রার্থী জয়নাল আবেদীন তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কামাল আহমেদ, হবিগঞ্জের বাহুবলে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল হাই নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত আকাদ্দছ মিয়া বাবুল, মাধবপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত সৈয়দ মোঃ শাহজাহান, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের কামরুল ইসলাম।

বরিশাল বিভাগ ভোলার লালমোহন উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ গিয়াস উদ্দিন তার নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত আক্তারুজ্জামান, বরিশালের গৌরনদী নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ শাহ আলম খান নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত আলহাজ্ব আবুল হোসেন মিয়া , বাকেরগঞ্জ উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়মী লীগের শামসুল আলম চুন্নু।

চট্টগ্রাম বিভাগ খাগড়াছড়ির রামগড় উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী শহীদুল ইসলাম তার নিকটতম প্রার্থী স্বতন্ত্র চাইথোয়াই চৌধুরী, সদরে নির্বাচিত হয়েছেন ইউপিডিএফ সমর্থিত প্রার্থী চঞ্চুমনি চাকমা নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত কংচাইরী মগ, মাটিরাঙ্গায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী তাজুল ইসলাম নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত মোঃ শামছুল হক, মহালছড়িতে নির্বাচিত হয়েছেন জেএসএস (এনএম) গ্রুপ সমর্থিত প্রার্থী বিমল কান্তি খীসা নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নিলোৎপল খীসা, মানিকছড়িতে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রাগ্য মারমা তার নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত প্রার্থী এস এম রবিউল ফারুক ও পানছড়ি নির্বাচিত হয়েছেন ইউপিডিএফ সমর্থিত প্রার্থী সর্বোত্তম চাকমা নিকটতম প্রতিদ্বন্দ্বী অনিমেষ চাকমা রিংকু, হাটহাজারীতে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মাহবুবুল আলম চৌধুরী নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবুল মনসুর, মিরসরাই উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী নুরুল আমীন তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত গিয়াস উদ্দিন।

খুলনা বিভাগ ঝিনাইদহ সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল আলিম তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের কনক কান্তি দাস, কালিগঞ্জ উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির একাংশের প্রার্থী ডাক্তার নুরুল ইসলাম, কোটচাঁদপুরে নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত প্রার্থী তাজুল ইসলাম তার নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত সিরাজুল আলম ও শৈলকূপায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সিকদার মোশাররফ হোসেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী রফিকুল হাসান খান দিপু, মাগুরা সদরে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত নাজিম উদ্দিন আহমেদ, শ্রীপুরে নির্বাচিত হয়েছেন বিএনপির বদরুল আলম নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত হুমায়ুন রশিদ, নড়াইলের কালিয়ায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের আজিজুর রহমান, সাতক্ষীরার আশাশুনি উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ বি এম মোস্তাকিম, দিঘলিয়ায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী খান নজরুল ইসলাম নিকটতম প্রার্থী ১৯ দলীয় জোট সমর্থিত সাইফুর রহমান মিন্টু, কয়রা উপজেলা নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত মাওলানা আ খ ম তমিজ উদ্দিন নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত জি এম মহসিন রেজা, যশোরের অভয়নগর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী নুরুল হক মোল্যা তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত রবিন অধিকারী ব্যাচা।

রংপুর বিভাগপঞ্চগড়ের সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত আনোয়ার সাদাত, বোদা উপজেলায় নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত শফিউল্লাহ, আটোয়ারীতে নির্বাচিত হয়েছেন বিএনপির আব্দুর রহমান, দেবীগঞ্জে নির্বাচিত হয়েছেন আওয়মী লীগের হাসনাত জামান চৌধুরী, তারাগঞ্জে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রহমান লিটন নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত শামসুল কাদের সরকার, মিঠাপুকুরে নির্বাচিত হয়েছেন জামায়াতের গোলাম রাব্বানী, ফুলবাড়ী উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মোঃ নজির হোসেন নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত মোঃ এজাহার আলী, ভুরুঙ্গামারীতে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ নুরুন্নবী চৌধুরী নিকটতম প্রার্থী জামায়াত সমর্থিত মোঃ আজিজুর রহমান সরকার, উলিপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী হায়দার আলী মিঞা নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত মোঃ আব্দুল মজিদ, গাইবান্ধার সাঘাটায় নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির গোলাম শহিদ রঞ্জু, গোবিন্দগঞ্জে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ফারুক কবির আহমদ, দিনাজপুরের কাহারোল নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মামুনুর রশিদ চৌধরী মামুন তার নিকটতম প্রার্থী গোপেশ চন্দ্র রায়  ও খানসামা উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী শহিদুজ্জামান তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত মাহফুজার রহমান, নীলফামারীর ডিমলা নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত তবিবুল ইসলাম তার নিকটতম প্রার্থী জামায়াত সমর্থিত আব্দুস সাত্তার, সৈয়দপুর নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত জাওয়াদুল হক সরকার এর নিকটতম প্রার্থী বিএনপির আব্দুল গফুর সরকার, জলঢাকা উপজেলায় নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত প্রার্থী সৈয়দ আলী তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত সহিদ হোসেন রুবেল।

রাজশাহী বিভাগ বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত প্রার্থী আব্দুল গনি মণ্ডল নিকটতম প্রার্থী শ্রী কল্যাণ প্রসাদ পোদ্দার, ধুনটে নির্বাচিত হয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী এ কে এম তৌহিদুল আলম মামুন, নন্দীগ্রামে নির্বাচিত হয়েছেন জামায়াতের নুরুল ইসলাম, সারিয়াকান্দিতে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত মাসুদুর রহমান হিরো মন্ডল, শেরপুরে নির্বাচিত হয়েছেন জামায়াতের দবিবুর রহমান, সোনাতলা উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপির আহসানুল তৈয়ব, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত আব্দুল কাদের, নাটোরের সিংড়ায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোটেক আবুল কালাম আজাদ নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত শফিকুল ইসলাম শফিক, সিরাজগঞ্জের সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোঃ রিয়জ উদ্দিন নিকটতম প্রার্থী মজিবুর রহমান লেবু, কাজীপুরে নির্বাচিত হয়েছেন মোজাম্মেল হক বকুল নিকটতম প্রার্থী আবুল কালাম আজাদ, রায়গঞ্জে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী ভিপি আইনুল হক নিকটতম প্রার্থী জিন্নাহ আলমাজী, উল্লাপাড়া উপজেলায় নির্বাচিত হয়েছেন অ্যাড মারুফ বিন হাবিব, মেহেরপুরের সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী মারুফ আহম্মেদ নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত আলহাজ্ব গোলাম রসুল, কুষ্টিয়া সদর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী প্রকৌশলী জাকির হোসেন সরকার নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এ এফ এম আমিনুল হক, ভেড়ামারা উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী তৌহিদুল ইসলাম নিকটতম প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত আবু বক্কর আনসার, মোহনপুর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপির আব্দুস সামাদ, পাবনার সুজানগরে নির্বাচিত হয়েছেন আওয়মী লীগের আবুল কাশেম, সাথিয়া উপজেলায় নির্বাচিত হয়েছেন জামায়াতের মাওলানা মোখলেছুর রহমান, আটঘরিয়া উপজেলায় নির্বাচিত হয়েছেন জামায়াত সমর্থিত প্রার্থী মোঃ জহুরুল ইসলাম খান, নওগাঁর রানীনগর উপজেলায় নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত আব্দুস সত্তার, মহদেবপুরে বিএনপি সমর্থিত আব্দুস সাত্তার।

ভাইস চেয়ারম্যান উপজেলাগুলোতে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বিএনপি সমর্থিত ৩২ জন প্রার্থী, আওয়ামী লীগ সমর্থিত ২৪ জন, জামায়াত সমর্থিত ২৩ জন, স্বতন্ত্র ছয়জন, জাতীয় পার্টি তিনজন এবং অন্যান্য চারজন। বেশকিছুর ফল পাওয়া যায়নি।

নারী ভাইস চেয়ারম্যান মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত ৩৪ জন, আওয়ামী লীগ সমর্থিত ৩৪ জন, জামায়াত সমর্থিত ১০ জন, স্বতন্ত্র সাতজন, জাতীয় পার্টির একজন এবং অন্যান্য তিনজন জয়ী হয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc