Wednesday 23rd of September 2020 04:57:39 AM
Sunday 16th of February 2014 04:09:39 PM

৭শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুতে কাল সারাদেশের বিদ্যালয়গুলোতে শোক

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৭শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুতে কাল সারাদেশের বিদ্যালয়গুলোতে শোক

আমারসিলেট24ডটকম,১৬ফেব্রুয়ারীঃ আগামীকাল সারাদেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের এসেম্বলিতে শোক প্রকাশ করা হবে। আজ রবিবার বিকেল সোয়া ১২টার দিকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান তার অফিসে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। গতকাল শনিবার যশোরের বেনাপোলে সড়ক দূর্ঘটনায় একসঙ্গে ৭ স্কুল শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুতে আগামীকাল দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শোক প্রকাশ করবে। এদিকে, আজ দুপুর ২টায় বেনাপোল বলফিল্ডে ৭ শিক্ষার্থীর জানাজা একসাথে সম্পন্ন হয়েছে।

হাজার হাজার মানুষ শোকাবহ এ জানাজায় অংশ নেয়।যশোরের বেনাপোলে শনিবারের ওই দূর্ঘটনায় প্রাণহানিতে শার্শা উপজেলায় সব বিদ্যালয়ে আজ ছুটি চলছে, ওড়ানো হয়েছে শোকের কালো পতাকা। নিহত শিশুদের স্মরণে উপজেলার সব মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে আজ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহিদুজ্জামান।

বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন রবিবার থেকে তিন দিনের শোক কর্মসূচি ঘোষণা করেছেন। গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে দূর্ঘটনা সংঘটিত হওয়ার পর রাত ২টার দিকে লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা তিনটি বাসে করে শনিবার সকালে মেহেরপুরের মুজিবনগরে বনভোজনে যায়। ফেরার পথে রাত সাড়ে ৮টার দিকে চৌগাছার ঝাউতলায় ইটভাটার কাছে মাটিবাহী একটি ট্রাককে পাশ কাটাতে গিয়ে একটি বাস উল্টে পাশের পুকুরে পড়ে যায়। এর পর ঘটনাস্থল তিন শিশুর লাশ উদ্ধার করা হয়। দ্রুত আহতদের চৌগাছা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়ার পর আরো চারজনের মৃত্যু হয়।
দুর্ঘটনায় নিহতরা হলেন রুনা, শান্ত, সুরাইয়া, জেবা, মিতালী, আঁখি ও সাব্বির। এদের সবার বয়স ৭ থেকে ১০ বছরের মধ্যে। নিহত ৭ শিশুর মধ্যে ৫ জনের বাড়িই ছোটআজড়া গ্রামে। নিহতের মধ্যে সুরাইয়া ও জেবা আপন বোন ছিলেন।

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc