Saturday 26th of September 2020 10:25:36 AM
Wednesday 14th of May 2014 04:21:22 PM

৭অপরণও খুনের তদন্তের প্রতিবেদন অ্যাটর্নি কার্যালয়ে

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৭অপরণও খুনের তদন্তের প্রতিবেদন অ্যাটর্নি কার্যালয়ে

আমারসিলেট24ডটকম,১৪মেঃ নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর ৭জনকে অপরণ ও খুনের ঘটনায় তদন্তের অগ্রগতি প্রতিবেদন অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে জমা দেয়া হয়েছে।আইন মন্ত্রণালয়ের উপ-সচিব মিজানুর রহমান খান আজ বুধবার এ রিপোর্ট দাখিল করেন।মন্ত্রণালয়ের করা তিন পৃষ্ঠা বিশিষ্ট ছয়টি তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দেয়া হয়।
উপ-সচিব মিজানুর রহমান খান বলেন, আমরা তদন্ত শুরু করেছি। তাতে যে অগ্রগতি হয়েছে সেবিষয়ে আদালতকে অবহিত করতে এ প্রতিবেদন দাখিল করা হয়েছে। তদন্তের ব্যাপারেকমিটি সন্তুষ্ট বলেও জানান তিনি।এর আগে গত ৫ মে নারায়ণগঞ্জের ঘটনায় র্যা বের কোনো সাবেক বা বর্তমানসদস্যের সংশ্লিষ্টতা আছে কি না তা খতিয়ে দেখতে বিভাগীয় তদন্তের নির্দেশদেয়া হয়।
দেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অ্যাডভোকেট শামিম সরদার আদালতের নজরেআনলে স্বপ্রণোদিত হয়ে বিচারপতি মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি গোবিন্দচন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।জনপ্রশাসন মন্ত্রনালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে আইনমন্ত্রণালয়েরদুইজন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুইজন এবং জন প্রসাশন মন্ত্রণালয়ের দুইজনসহমোট সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেয় আদালত।
এ ঘটনায় সরকারি কোনো কর্মকর্তা জড়িত আছে কিনা তার সার্বিক তদন্ত করে আগামীসাত দিনের মধ্যে অগ্রগতি প্রতিবেদন আদালতে জমা দিতে তদন্ত কমিটিকে বলা হয়।আদালত আদেশে আরো বলেন, এ ঘটনায় দায়ের করা মামলায় র্যা ব কোনো তদন্ত করতেপারবে না। এছাড়া ডিবির পাশাপাশি সিআইডিকেও মামলার তদন্ত করতে বলা হয়েছে।
র্যা বের বিরুদ্ধে আসা ছয় কোটি টাকা নিয়ে হত্যাকাণ্ড করাসহ এ ঘটনায় র্যাবের কোনো সদস্যের সংশ্লিষ্টতা আছে কিনা তা তদন্ত করতে র্যা বের মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী শামিম সরদার।এছাড়া হাইকোর্টের আরেকটি বেঞ্চ এ ঘটনায় চাকরিচ্যুত তিন কর্মকর্তাকে গ্রেফতারের নির্দেশ দেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc