Sunday 6th of December 2020 03:34:30 AM
Saturday 4th of May 2013 05:20:05 PM

৫ মে হেফাজতের ঢাকা অবরোধ কর্মসূচী

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৫ মে হেফাজতের ঢাকা অবরোধ কর্মসূচী

ঢাকা, ০৪ মে : হেফাজতে ইসলাম ঢাকা মহানগর নেতৃবৃন্দ বলেছেন, আগামী ৫ মে হেফাজতে ইসলাম ঘোষিত ঢাকা অবরোধ কর্মসূচী সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে ঢাকা অবরোধ কর্মসূচীতে যোগদান করার জন্য হাজার হাজার নেতাকর্মী ঢাকা অভিমুখে রওয়ানা দিয়েছে। নেতৃবৃন্দ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে ৫ মে ঢাকা অবরোধ কর্মসূচী পালন করব। এটা সরকার পতনের কোনো আন্দোলন নয়। আমরা শান্তিপূর্ণভাবেই আমাদের প্রতিটি কর্মসূচী পালন করেছি। ‘গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডাঃ এমরান এইচ সরকার দু’দিন আগে বলেছে, ‘হেফাজতে ইসলাম  শয়তানের দল’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নেতৃবৃন্দ কলেছেন, আমরা তাদের ব্যাপারে কোন কথা বলতে চাই না। শুক্রবার সকালে লালবাগস্থ কার্যালয়ে হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটি আয়োজিত এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সম্মেলনের মূল বক্তব্য পাঠ করেন ঢাকা মহানগর আহবায়ক মাওলানা নূর হোসাইন কাসেমী। এছাড়াও আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নায়েবে আমীন মুফতী মুহাম্মদ ওয়াক্কাস, ঢাকা মহানগর উপদেষ্টা মাওলানা আব্দুল লতিফ নেজামী, কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মঈনুদ্দীন রুহী, খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আঃ রব ইউসূফী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, ঢাকা মহানগরের সদস্য সচিব জুনায়েদ আল হাবীব, মাওলানা জাফরুল্লাহ খান, মাওলানা আবুল হাসানাত, যুগ্ম আহবায়ক অধ্যাপক আব্দুল করীম, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মঞ্জুরুল ইসলাম, মুফতী তৈয়্যব, আমরা ঢাকাবাসী’র মহাসচিব আলহাজ জামাল নাসের চৌধুরী, মাওলানা মজিবুর রহমান পেশওয়ারী, মাওলানা আহলুল্লাহ ওয়াসেল, মাওলানা জসিমুদ্দিন, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবু জাফর কাসেমী, মাওলানা নোমান মাজহারী, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা ফজলুল করীম কাসেমী ও মাওলানা আলতাফ হোসাইন প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ৫ মে শান্তিপূর্ণ ঢাকা অবরোধ কর্মসূচী বানচাল করার জন্য ইতিমধ্যেই সরকার ও তাদের দলীয় ক্যাডার ছাত্রলীগ, যুবলীগ এবং প্রশাসনের মাধ্যমে নানা ষড়যন্ত্র ও অপচেষ্টায় লিপ্ত রয়েছে। কেরানীগঞ্জের আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান শাহীনের ক্যাডাররা আমাদের সমাবেশগুলো করতে দিচ্ছে না। সরকার ইতিমধ্যেই দেশব্যাপী পরিবহন সংস্থাগুলোকে তাদের গাড়ি না চালানোর নির্দেশ দিয়েছে। যে কোন মূল্যের বিনিময়ে ৫ মের ঢাকা অবরোধ কর্মসূচী সফল করা হবেই। আমরা সারাদেশ থেকে হেফাজতের নেতাকর্মী তাসবীহ, জায়নামায, মিসওয়াক ও শুকনো খাবার নিয়ে ৫ মে ফজরের সময় ঢাকার সব কয়টি প্রবেশপথে শান্তিপূর্ণ উপায়ে অবরোধ কর্মসূচী বাস্তবায়নের জন্য ময়দানে নেমে আসার উদাত্ত আহবান জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, ঢাকা অবরোধ কর্মসূচীকে বাধাহীন নির্বিঘ করুন।
কিছু গণমাধ্যম অন্যায়ভাবে হেফাজতের ১৩ দফা’র বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছে। তাদের বুঝতে হবে, মিথ্যা দিয়ে সত্যকে যে আর ঢেকে রাখা যাবে না, চলমান গণজাগরণই তা প্রমাণ করছে।
সাভার দুর্ঘটনার দোহাই দিয়ে ৫ মে’র ঢাকা অবরোধ কর্মসূচী প্রত্যাহারের দাবি মেনে নেয়া হবে না। সেই সঙ্গে সাভার ট্র্যাজেডির সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি, নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা এবং পঙ্গুদের স্থায়ীভাবে নিরাপদ জীবন যাপনের ব্যবস্থা করে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।
ক্ষমতায় থাকতে হলে কিংবা যেতে চাইলে ১৩ দফা মেনেই তা সম্ভব হবে, তাছাড়া নয়। আমরা শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন করে যাচ্ছি।

দেশীয় ও আন্তর্জাতিক একটি মহল হেফাজতের ১৩ দফা দাবি স্থিমিত করার জন্য সরকার ও বিরোধীদলের ঐক্যের উপর জোর দিচ্ছেন। দেশের স্বার্থে সরকার ও বিরোধীদল এক হয়ে সিদ্ধান্ত নেবে এটাই দেশবাসীর প্রত্যাশা। কিন্তু হেফাজতকে পাশ কাটিয়ে ভিন্ন কিছু করার চেষ্টা হলে এর জন্য চরম মাশুল দিতে হবে। ৫ মে সারাদেশ থেকে আগত অবরোধকারীদের ৬ এপ্রিলের মত অভ্যর্থনা ও আপ্যায়নের জন্য এগিয়ে আসার আহবান জানাচ্ছি এবং পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সেদিন ফজরের আগেই ঢাকার সবকয়টি প্রবেশপথ বন্ধ করে অবস্থানের আহবান জানাচ্ছি। এক প্রশ্নের জবাবে বলা হয়, সরকার যত বাধাই দিক না কেন ঢাকা অবরোধ হবেই। গাবতলী, আমিনবাজার, আব্দুল্লাহপুর, কাঁচপুর ব্রিজ, বুড়িগঙ্গা ব্রিজ এলাকায় অবরোধ কর্মসূচী পালিত হবে বলে উল্লেখ করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc