Tuesday 20th of October 2020 07:01:06 AM
Friday 13th of March 2015 05:13:34 PM

৫৩ দিন পর গণমাধ্যমে হাজির হলেন খা্লেদা জিয়া

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৫৩ দিন পর গণমাধ্যমে হাজির হলেন খা্লেদা জিয়া

 আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩মার্চঃ ৫৩ দিন পর গণমাধ্যমে হাজির হলেন বিএনপি চেয়ারপারসন খা্লেদা জিয়া। তিনি বলেছেন,বাংলাদেশে এক গভীর সংকটের মধ্যে রয়েছে।এই সংকট রাজনৈতিক ও সাংবিধানিক। আর এই সংকটের স্রষ্টা শেখ হাসিনা।শুক্রবার গুলশানের রাজনৈতিক কার্য়ালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া চলমান অবরোধ ও হরতালসহ চলমান সব আন্দোলন কর্মসূচি অব্যহত রাখার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, অধিকার আদায় না হওয়া পর্যন্ত চলমান শান্তিপূর্ণ কর্মসূচি অব্যহত থাকবে। আজ শুক্রবার বিকেলে বিকাল ৪টায় গুলশানে তার নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দিয়েছেন।

এ সময় দেশের চলমান রাজনৈতিক সংকটের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার দল আওয়ামী লীগকে দায়ী করে তিনি বলেন, দেশের চলমান রাজনৈতিক ও সাংবিধানিক সংকটের জন্য ক্ষমতাসীনরা বিশেষত শেখ হাসিনাই দায়ী। এ সময় ক্ষমতাসীনদের কঠোর সমালোচনা করেন তিনি। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম প্রমুখ উপস্থিত রয়েছেন। সংবাদ সম্মেলনের শুরুতেই স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণ করেন খালেদা জিয়া।
এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তার প্রেসসচিব মারুফ কামাল খান গণমাধ্যমকে এ সংবাদ সম্মেলনের কথা জানিয়েছিলেন। কয়েকটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা, কার্যালয়ে তল্লাশির পরোয়ানা আর নাশকতা বন্ধে বিভিন্ন মহলের আহ্বানের মধ্যে সাংবাদিকদের সামনে আসতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন। প্রেসসচিব জানান, বর্তমান পরিস্থিতিতে দল ও জোটের অবস্থান তুলে ধরতে এ সংবাদ সম্মেলনে আসছেন খালেদা জিয়া। তিনি বলেন, চলমান পরিস্থিতিতে দল ও জোটের অবস্থান ব্যাখ্যা করে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সংবাদ সম্মেলনে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরবেন।
অবশ্য নিজ কার্যালয়ে অবস্থান করেই গত ১৯ জানুয়ারি রাতে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে বক্তব্য দেন খালেদা জিয়া। ওই দিনও তিনি অবরোধ চালিয়ে যাওয়ার জন্য দেশবাসীর প্রতি আবারও আহ্বান জানান। ওই সংবাদ সম্মেলনের ৫৩ দিন পর আবারও সাংবাদিকদের মুখোমুখি হওয়ার ঘোষণা দিলেন খালেদা জিয়া।
গত ৫ জানুয়ারি ২০-দলীয় জোটের তরফ থেকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের ঘোষণা দেয়া হয়েছিল। কিন্তু বিএনপির অভিযোগ, পুলিশি বাধায় তিনি তার কার্যালয় থেকে বের হতে পারেননি। কার্যালয়ের গেটের ভেতরে সাংবাদিকদের মাধ্যমে তিনি বলেন, অবরোধ চলবে। ওই ঘোষণার পর থেকে এখন পর্যন্ত অবরোধ চলছে। সঙ্গে যোগ হয়েছে অজ্ঞাত স্থান থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতির মাধ্যমে ঘোষিত হরতাল কর্মসূচি।
প্রসঙ্গত গত ৩ জানুয়ারি দিবাগত রাত থেকে তিনি তার কার্যালয়ে অবস্থান করছেন। সেখান থেকেই গত ৫ জানুয়ারি বিকেল থেকে সারাদেশে লাগাতার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন। আর এ অবরোধের মধ্যেই গত ১৫ জানুয়ারি থেকে প্রত্যেক কর্মদিবসে হরতাল পালন করা হচ্ছে। পক্ষান্তরে গত ৫ জানুয়ারি বর্তমান সরকারের এক বছর পূর্তির দিনকে ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে ২ মাসেরও বেশি সময় ধরে কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া ৫৩ দিন পর এই ১ম সাংবাদিকদের সামনে আসেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc