৫০বছরের ইজতেমার ১ম পর্ব শেষ হল ভারতের মাওলানা মোনাজাতে

    0
    18

    আমারসিলেট24ডটকম,২৬জানুয়ারীঃ প্রচলিত  ৬ উছুলের তাবলীগ জামাতের ৫০ বছর ধরে আয়োজিত টঙ্গির তুরাগ তীরে   ইজতেমা চলছে। তারই ধারাবাহিকতায় তাবলীগ জামাতের ওই বিশ্ব ইজতেমার ১ম পর্বের ৩য় দিন আজ রবিবার দুপুর সোয়া ১২টা ৫৫মিনিটে আখেরি মোনাজাত শুরু মাধ্যমে শেষ হল।দোয়া পরিচালনা করছেন ভারতের মাওলানা যোবায়েরুল হাসান। এর আগে ফজরের নামাজের পর থেকে শুরু হয় শেষ দিনের বয়ান। বয়ান করেন বাংলাদেশের মাওলানা জমির উদ্দিন। পরে শুরু হয়  তাদের হেদায়াতি বয়ান। হেদায়তি বয়ান শেষে শুরু হয় আখেরি মোনাজাত।

    আজ রবিবার আখেরি মোনাজাতের দিন ইজতেমাস্থল টঙ্গী শহর ও এর আশপাশের এলাকা যেনো  তাবলীগ সমর্থকদের জনসমুদ্রে পরিণত হয়েছে। যতদূর চোখ যায় যেনো মানুষ আর মানুষ।ভেতরে জায়গা না পেয়ে আগতরা রাস্তায় অবস্থান নেয়ায় বন্ধ হয়ে গেছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। একই সঙ্গে বন্ধ হয়ে গেছে আশুলিয়া ও নরসিংদী সড়ক। ফলে ঢাকার আব্দুল্লাহপুর থেকে ঢাকা-ময়মনিসংহ মহাসড়কের জয়দেবপুরের চান্দনা চৌরাস্তা পর্যন্ত মহাসড়কে গণপরিবহন চলছে না।

    ইজেতমার কাজে নিয়োজিত ও সরকারি কাজে ব্যবহৃত গাড়ি ছাড়া গণপরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। জনসমুদ্রের কারণে ও রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় কামারপাড়া, আশুলিয়া, মরকুন ও চান্দনা চৌরাস্তা নিয়ে কৃত্রিমভাবে গড়ে উঠেছে বিশ্ব ইজতেমার বর্ধিত প্যান্ডেল। ১৬০ একর ইজতেমা প্যান্ডেল এখন অস্থায়ীভাবে সম্প্রসারিত করা হয়েছে।উল্লেখ্য, ভারতের মাওলানা ইলিয়াছ মেওয়াতির স্বপ্নে প্রাপ্ত প্রচলিত ৬ উছুলের ওই তাবলীগ জামাতের সাথে তাদের জন্ম লগ্ন থেকেই সুন্নি আলেম গনের মতবিরোধ রয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here