Thursday 1st of October 2020 12:28:47 PM
Wednesday 8th of January 2014 04:24:38 PM

৫শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান জ্বালিয়ে সভ্যতাবিনাসী অপকর্মঃনাহিদ

বিশেষ খবর, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৫শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান জ্বালিয়ে সভ্যতাবিনাসী অপকর্মঃনাহিদ

আমারসিলেট24ডটকম,০৮জানুয়ারীঃ  ১০ম জাতিয় নির্বাচনী সহিংসতায় ক্ষতিগ্রস্ত সাড়ে পাঁচ শতাধিক স্কুল-কলেজ, মাদরাসা মেরামত ও সংস্কারের কাজ দ্রুত সম্পন্ন করার কথা জানিয়েছেন শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, এখন এ বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ চলছে। শিগগিরই তা খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের লেখাপড়ায় যাতে কোনো ধরনের ক্ষতি না হয় সেদিকে নজর দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

গতকাল মঙ্গলবার রাজধানীর দক্ষিণখানে ক্ষতিগ্রস্ত ফায়েদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব কাজী আখতার হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মন্ত্রী জানান, সারা দেশে প্রাথমিক হিসাব অনুযায়ী, নির্বাচনী সহিংসতায় স্কুল-কলেজ ও মাদরাসা মিলে ৫৩১টি শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ৪১৯টি প্রাথমিক বিদ্যালয়, ৮২টি মাধ্যমিক বিদ্যালয়, ২১টি মাদরাসা ও ৯টি কলেজ।

১০ম জাতিয় নির্বাচন প্রতিরোধের নামে প্রতিষ্ঠানের ওপর বর্বরোচিত ও অমানবিক হামলা করে দেশের শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করার অপচেষ্টা চলছে এমন মন্তব্য করে মন্ত্রী নাহিদ বলেন, মুক্তিযুদ্ধবিরোধী শক্তি দেশের ৫শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান জ্বালিয়ে-পুড়িয়ে সভ্যতাবিনাসী অপকর্ম চালিয়েছে। এ দেশের আন্দোলন-সংগ্রামের ইতিহাসে এরকম জঘন্য অপকর্ম এই প্রথম বলে তিনি জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc