Saturday 26th of September 2020 11:37:18 PM
Thursday 13th of August 2015 02:59:51 PM

৪১ সালের মধ্যে বাংলাদেশ উচ্চমানের একটি সুখী-

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৪১ সালের মধ্যে বাংলাদেশ উচ্চমানের একটি সুখী-

সমৃদ্বশালী দেশে পরিনত করা হবে:এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩আগস্ট,এম ওসমান: অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান বলেছেন, ভিশন-২১ বাস্তবায়নে আমরা প্রতিটি মন্ত্রনালয় ও বিভাগ একযোগে কাজ করে যাচিছ। আগামী ৪১ সালের মধ্যে বাংলাদেশ উচ্চমানের একটি সুখী সমৃদ্ধশালী দেশে পরিনত হবে।

তিনি বলেন, দেশ আজ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বর্তমানে আমরা নিম্ন-মধ্য আয়ের দেশে বসবাস করছি।

দেশের চলমান গতিশীল এই অর্থনীতির ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিনত হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ মানের একটি ধনী রাষ্ট্রে পরিনত করতে বেশী বেশী রাজস্ব আয় দরকার। তিনি আরো বলেন, দেশের উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হলে করদাতার সংখ্যা বাড়াতে হবে। এ জন্য সবাইকে  বেশী বেশী রাজস্ব দিতে হবে।

বুধবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউস অডিটোরিয়ামে কাস্টমস কমিশনারের আয়োজনে অনুষ্ঠিত রাজস্ব সংলাপ-২০১৫ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বেনাপেল কাস্টমস কমিশনার এএফএম আব্দুললাহ খান’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ’র দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান শেখ শহীদুল ইসলাম, পুলিশের অতিরিক্ত ডিআইজি ইকরামুল হাবিব, যশোর ভ্যাট কমিশনার জামাল হোসেন, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, বোনপোল পৌর সভার মেয়র আশরাফুল আলম লিটন,  বেনাপোল সিএন্ডএফ এজন্টস এসাশিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাধারন সমপাদক এমদাদুল হক লতা প্রমুখ।

অনুষ্ঠানে বেনাপোলের প্রতিষ্ঠিত বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রধান, বন্দর ব্যবহারকারী সংগঠন,  করদাতা, কাস্টমস, এক্স্রাইজ ও ভ্যাট কমিশনারেট যশোর ও বোনপোলের রজস্ব কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যক বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ নেন। এ সময় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের উপস্থিতিতে মুক্ত সংলাপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সার্বিক ভাবে সমন্বয় করেন, কাস্টমস কমিশনারেটের অতিরিক্ত কমিশনার এবিএম শফিকুল ইসলাম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc