Tuesday 29th of September 2020 03:51:29 AM
Wednesday 26th of February 2014 05:56:18 PM

৪১সালের আগেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবেঃপ্রধানমন্ত্রী

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৪১সালের আগেই দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবেঃপ্রধানমন্ত্রী

আমারসিলেট24ডটকম,২৬ফেব্রুয়ারীঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করে বলেছেন, জনগণের কঠোর পরিশ্রম ও দেশের ভৌগোলিক অবস্থানের কারণে আওয়ামী লীগের গত নির্বাচনী ইশতেহারে উল্লেখিত ২০৪১ সাল সময়সীমার অনেক আগেই বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
শেখ হাসিনা বলেন, “২০৪১” সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করাই আমাদের লক্ষ্য। তবে আমাদের জনগণের কঠোর পরিশ্রম, আন্তরিকতা ও সক্ষমতার কারণে আমরা নিশ্চিতভাবেই ওই সময়ের অনেক আগেই তা অর্জন করতে সক্ষম হবো।”
বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) একটি প্রতিনিধিদল আজ এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন।
সাক্ষাৎকালে এসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন পুঁজি বাজার নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানটি “এ” ক্যাটাগরির প্রতিষ্ঠান হিসেবে সিকিউরিটি নিয়ন্ত্রকদের বৈশ্বিক মানের স্বীকৃতিদানকারী সংস্থা ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনের (আইওএসসিও) তালিকাভুক্ত হয়েছে বলে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।
প্রধানমন্ত্রী এসইসি’র বৈশ্বিক স্বীকৃতি অর্জন এবং সংস্থাটির বিগত বছরের ভাবমূর্তির সংকট কাটিয়ে উঠতে সম্মিলিত পরিশ্রম এবং আন্তরিক ও সর্বাত্মক প্রচেষ্টা চালানোর জন্য এসইসি’র কমিশনারবৃন্দ এবং এর সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান এবং এসইসি কমিশনার অধ্যাপক হেলাল উদ্দীন নিজামি, এম আমজাদ হোসেন, আরিফ খান ও মো. এ সালাম সিকদার এ সময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আব্দুস সোবহান সিকদার ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. আব্দুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
এসইসি’র চেয়ারম্যানের কাছ থেকে আইওএসসিও সনদ গ্রহণ করে প্রধানমন্ত্রী এসইসি কমিশনারদের সম্মিলিত কাজের প্রশংসা করে বলেন, কমিশন প্রতিষ্ঠানটির সংস্কার, বিনিয়োগকারীদের আস্থা প্রতিষ্ঠা এবং বিভিন্ন কোম্পানিও খোদ সংস্থার কর্মকান্ডে স্বচ্ছতা নিশ্চিত করার মতো অত্যন্ত দূরহ কাজ সম্পাদন করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তাঁর সরকার অন্যান্য খাতের পাশাপাশি পুঁজি বাজার নিয়ন্ত্রণের ক্ষেত্রেও অনেক সংস্কার করেছে যা বলা সহজ কিন্তু করা খুবই কঠিন।
তিনি বলেন, এসইসি’র জন্য নতুন আইন ও বিধি কার্যকর করা হয়েছে এবং পুরানো আইন সংস্কার করা হয়েছে। তিনি আরো বলেন, পুঁজি বাজার সংশ্লিষ্ট সকল সংস্থার জবাবদিহিতা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হয়েছে এবং কমিশন নতুনভাবে পুনর্গঠন করা হয়েছে।বাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc