৩৬০ আউলিয়ার সফরসঙ্গী হয়রত সৈয়দ শাহ কালা (র:)এর

0
31

তিন দিন ব্যাপি বার্ষিক উরস মোবারক ২৩ মার্চ রাতে সমাপ্ত  হচ্ছে 

আলী হোসেন রাজন,মৌলভীবাজার:  মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের খাদিমপাড়া এলাকায় অবস্থিত হয়রত সৈয়দ শাহ কালা (র:)এর তিন দিন ব্যাপি উরস মোবারক ২৩ মার্চ রাতে সমাপ্ত হবে।
২১ মার্চ গিলাফ ছড়ানোর মধ্য দিয়ে শুরু হয় উরুস মোবারকের আনুষ্ঠানিকর্তা। সকালে সহকারী খাদিম ও সহকারী মতোওয়াল্লী সৈয়দ আজমল আলী শাহ এর সংঙ্গে বক্ত আশেকানরা মিলে পবিত্র এই মাজারের গিলাফ ছড়ানোতে অংশ নেয়। গিলাফ ছড়ানোর পর শুরু হয় দোয়া ও মিলাদ মাহফিল।
দূরদূরান্ত থেকে আসা ভক্ত-আশেকানরা জানান, হযরত সৈয়দ শাহ কালা (রহ.) টানে প্রতিবছর শত কষ্ট স্বীকার করেও ছুটে আসেন তারা। নিজেদের সন্তুষ্টির পাশাপাশি ভক্তরা প্রার্থনা করেন দেশ ও দশের মঙ্গল।
ভক্ত আশেকানদের পাশাপাশি মাজার জিয়ারতে ছুটে আছে বাংলাদেশ আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল। কেবল ইসলাম ধর্মাবলম্বীরাই নয়, বিভিন্ন জাতি ধর্মের মানুষের পদচারণায় দরগাহ প্রাঙ্গণ যেন হয়ে উঠে অসাম্প্রদায়িক মিলনমেলার তীর্থভূমি।
আখেরী মোনাজাতে অংশ নিতে এশিয়া ছিন্ন মূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও মুজিববর্ষ উদযাপন কমিটির সাংগঠনিক আহব্বায়ক মোঃ দুলাল মিয়া এবং বিভিন্ন দরবার শরীফ হতে আগত পীর মাশায়েখ গন ভক্ত আসিকানরা উপস্থিত হবেন।
গভীর রাত পর্যন্ত জিকির ও এবাদত-বন্দেগিতে সময় কাটাবেন ভক্তরা। মঙ্গলবার ২৩ মার্চ রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে তিন’দিনব্যাপী হয়রত সৈয়দ শাহ কালা (র:)বার্ষিক উরুস মোবারক শেষ হয়েছে।