৩০জানুয়ারি মৌলভীবাজার নির্বাচন,বিএনপি প্রার্থির ঘোষণা

    0
    4

    নিজস্ব প্রতিনিধিঃ  কাল শনিবার (৩০ জানুয়ারি) মৌলভীবাজার পৌরসভার নির্বাচন।সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। এদিকে  আজ শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে পৌর নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন বিএনপির মো. অলিউর রহমান।লিখিত বক্তব্যে তিনি বলেন,”বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনের মধ্যেমে আওয়ামী লীগ-ছাত্রলীগের সন্ত্রাসীদের তাণ্ডবের কথা জানিয়ে তাদের গ্রেপ্তারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল।”

    “এ বিষয়ে রিটানিং কর্মকর্তা বা প্রশাসন কোন পদক্ষেপ গ্রহণ করেনি। বরং সরকার দলীয় সমর্থকরা বিএনপির পোলিং এজেন্টদের বাড়িতে গিয়ে হুমকি দিচ্ছে।”ছাত্রলীগের তাণ্ডব ও পুলিশের নিষ্ক্রিয়তার কারণে বিএনপির সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্থ হয়ে গেছে। তাই জেলা বিএনপি নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান অলিউর রহমান।”
    সংবাদ সম্মেলনে জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন শ্রেণীর নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সর্ব শেষ প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন মেয়র পদে ২ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলার ২৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১০ জনসহ মোট ৩৯ জন। ভোট গ্রহণ ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।
    মেয়র পদে : আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফজলুর রহমান (নৌকা) এবং বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলিউর রহমান (ধানের শীষ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
    সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন : ১ নং ওয়ার্ড : সাধারণ কাউন্সিলর পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন পারভেজ আহমদ, পার্থ সারথী পাল, শহীদ মিয়া, শাশ্বত ব্রহ্ম রনি, মোঃ ওয়াহিদ।
    ২নং ওয়ার্ড : সাধারণ কাউন্সিলর পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন মোঃ আসাদ হোসেন মক্কু ও মোঃ পিন্টু আহমদ।
    ৩ নং ওয়ার্ড : সাধারণ কাউন্সিলর পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতায়রয়েছেন। তারা হলেন মোঃ রাসেল আহমেদ, মোঃ রুবেল আহমদ, মোহাম্মদ নাহিদ হোসেন।
    ৪নং ওর্য়াড : সাধারণ কাউন্সিলর পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন মোঃ মতিউর রহমান মতিন, মনবীর রায়, সালেহ আহমদ, সুমেশ দাস জিষু।
    ৫নং ওয়ার্ড : সাধারণ কাউন্সিলর পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন ফয়ছল আহমদ, দেলওয়ার হোসেন, মোঃ আবুল কাশেম। কোন প্রকার আপিল না করায় জায়েদ হোসেন প্রতিদ্বন্দ্বিতায় থাকতে পারেননি।
    ৬নং ওর্য়াড সাধারণ কাউন্সিলর পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন মোঃ সাহিন মিয়া, মোঃ জালাল আহমদ, শামীম আহমদ।
    ৭নং ওয়ার্ড- সাধারণ কাউন্সিলর পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন আনিছুজ্জামান (বায়েছ), মোঃ জাকির হোসেন রাজা, সহিদুল ইসলাম, সারওয়ার মজুমদার ইমন, মোঃ লাভলু আহমদ।
    ৮নং ওর্য়াড- সাধারণ কাউন্সিলর পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন সৈয়দ সেলীম হক ও মোঃ সাজ্জাদ আহমেদ। সৈয়দ মমসাদ আহমদ মনোনয়ন প্রত্যাহর করেন।
    ৯নং ওর্য়াড-সাধারণ কাউন্সিলর পদে ১ জন থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোঃ মাসুদবে বিজয়ী ঘোষনা করা হয়। সংরক্ষিত নারী আসনে কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
    ১ নং ওর্য়াড (১,২ ও ৩)- নারী কাউন্সিলর পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন রোববান বেগম, নুরুন্নাহার, নাজমা বেগম, এ.এস কাঁকন (আছমা আক্তার), শ্যামলী সুত্রধর।
    ২ নং ওর্য়াড (৪,৫ ও ৬)- নারী কাউন্সিলর পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন শ্যামলী দাশ পুরকায়স্থ, জাহানারা বেগম।
    ৩ নং ওর্য়াড (৭,৮ ও ৯)- নারী কাউন্সিলর পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন শিল্পী বেগম, পারভীন আক্তার, জিমি আক্তার। রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।
    মৌলভীবাজার পৌর নির্বাচনে মোট ৪৩ হাজার ৪৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পূরুষ ভোটার ২২ হাজার ৭৫০ জন ও মহিলা ভোটার ২০ হাজার ৬৯৬ জন। নির্বাচনে ১৪ টি ভোট কেন্দ্র থেকে বাড়িয়ে ১৮ টি কেন্দ্র করা হয়েছে। যাতে ১২৫ টি বুথ থাকবে,ইতিমধ্যে নির্বাচন সংক্রান্ত সঞ্জামাদি ভোট কেন্দ্রে পৌঁছে গেছে এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে।