Friday 27th of November 2020 12:03:52 AM
Saturday 5th of April 2014 06:51:36 PM

৩টি পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন শেষ হয়েছে

জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
৩টি পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন শেষ হয়েছে

আমারসিলেট24ডটকম,০৫এপ্রিলঃ নোয়াখালীর চৌমুহনী, ফেনী সদর ও চাঁপাইনবাবগঞ্জের রোহনপুর পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় আজ সাধারণ ছুটি ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি দায়িত্ব পালন করছে। নির্বাচন কেন্দ্রিক যে কোন নাশকতা এড়াতে ১০টি ভ্রাম্যমাণ মোবাইল টিম ও ১০টি বিশেষ টিম কাজ করছে।
বাসস’র ফেনী সংবাদদাতা জানান, ফেনী সদর পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। এই পৌরসভার মেয়র নিজাম উদ্দিন হাজারী সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য হয়। ২৭ বর্গ কিলোমিটারের এই পৌরসভার ১৮টি ওয়ার্ডে ৩০টি কেন্দ্র রয়েছে। এখানে ভোটার সংখ্যা ৭৭ হাজার ৫০৮।
নির্বাচনে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, হাজী আলাউদ্দিন (আনারস) ও আলাল উদ্দিন (দোয়াত-কলম)।
আইনশৃংখলা নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।
নোয়াখালী সংবাদদাতা জানান, চৌমুহনী পৌরসভায় মেয়র মামুনুর রশিদ কিরণ সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূণ্য হয়। এই পৌরসভায় মেয়র পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এখানে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
এ উপ-নির্বাচনে ১৮টি কেন্দ্রে ৪৪ হাজার ২০৫ জন ভোটার রয়েছেন। এখানে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন-জহির উদ্দিন হারুন (তালা), আক্তার হোসেন ফয়সল (দোয়াত কলম), জুলফিকার আলী ভুট্টো (চশমা), আবুল কালাম আজাদ রতন (মাইক), অধ্যক্ষ আবুল কালাম আজাদ (আনারস), মাহফুজুল হক বেলাল (জাহাজ), শেখ মো. সহিদ উদ্দিন এস্কান্দার (টেলিফোন), মঞ্জুরুল আজিম সুমন ও মার্শেদুল আমিন ফয়সল। এই পৌরসভার উপ-নির্বাচনে আইনশৃংখলা নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা জানান, জেলার গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার মেয়র গোলাম মোস্তফা বিশ্বাস দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য ঘোষণা করা হয়।
এই পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয়েছে। এখানে ৭ জন মেয়র পদে লড়ছেন। এরা হলেন গোলাম রাব্বানী বিশ্বাস (চশমা), তারিক আহম্মদ (মাইক), মিজানুর রহমান মিজান (তালা), আবদুল হান্নান (আনারস), এনায়েত করিম তৌকি (কাপ-পিরিচ), আনেশ আলী (দোয়াত-কলম) ও রফিকুল ইসলাম (টেবিল)।
পৌরসভার ১১ ভোটকেন্দ্রে ২২ হাজার ৯৬ জন ভোটার রয়েছেন। এরমধ্যে মহিলা ভোটার ১১ হাজার ২১১ ও পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৫ জন।
আইনশৃংখলা নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc