Saturday 19th of September 2020 02:51:58 PM
Saturday 9th of January 2016 02:25:19 PM

২৬ ফেব্রুয়ারি মৌলভীবাজার এনডিএফ’র সম্মেলন

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
২৬ ফেব্রুয়ারি মৌলভীবাজার এনডিএফ’র সম্মেলন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯জানুয়ারী: বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদী আগ্রাসী যুদ্ধের বিরুদ্ধে জনগণের ন্যায় সঙ্গত সংগ্রাম গড়ে তোলার আহবান জানিয়ে আগামী ২৬ ফ্রেব্রুয়ারি জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ মৌলভীবাজার জেলা শাখার ২য় সম্মেলন অনুষ্ঠিত হবে। ৮ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় শহরের চৌমুহনাস্থ কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কবি শহীদ সাগ্নিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এনডিএফ নেতা আফজাল চৌধুরী, এনডিএফ’র জেলা সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি মৌলভীবাজার জেলা কমিটির আহবায়ক ডা. অবনী শর্ম্মা, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, ধ্রবতারা সাংস্কৃতিক সংসদ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক অমলেশ শর্ম্মা, হোটেল শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সাধারণ সম্পাদক মীর মোঃ জসিম উদ্দিন, শ্রমিকনেতা শাহিন মিয়া, কৃষকনেতা তাহির মিয়া, রিকশা শ্রমিক সংঘের নেতা মাহমুদুদর রহমান, সৈয়দ আমির উদ্দিন প্রমূখ

দেশের চলমান রাজনৈতিক অস্থিরতা ও নিরাপত্তাহীনতায় গভীর উদ্বেগ প্রকাশ করে বক্তারা সাম্রাজ্যবাদ ও তার দালালদের বিরুদ্ধে সাম্রাজ্যবাদ বিরোধী সকল দেশ প্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানান। বক্তারা আরো বলেন বৈশ্বিক মন্দা দীর্ঘস্থায়ী হয়ে মহামন্দার দিকে ধাবিত হওয়ার প্রেক্ষাপটে বাজার ও প্রভাব বলয় পুর্নবন্টন নিয়ে মুদ্রাযুদ্ধ, বাণিজ্যযুদ্ধ, ইউক্রেন, ইরাক-সিরিয়া তথা লেভান্তি-এ, ইয়েমেনে, লিবিয়া-আফ্রিকায় আ লিক যুদ্ধ বিস্তৃত হয়ে বিশ্বযুদ্ধের বিপদ বৃদ্ধি করেছে।

দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার স্থল সংযোগ সেতু এবং প্রশান্ত ও ভারত মহাসাগরের সংযোগকারী মালাক্কাপ্রণালী সংলগ্ন বঙ্গোপসাগরীয় দেশ হিসেবে বাংলাদেশের ভূ-রাজনৈতিক ও রণনীতিগত গুরুত্বের প্রেক্ষিতে মার্কিন সাম্রাজ্যবাদ যেমন তার প্রাধান্য অব্যাহত রাখতে চায় তেমনি সাম্রাজ্যবাদী রাশিয়া ও পুঁজিবাদী চীন তাদের প্রাধান্য প্রতিষ্ঠা করতে চায়। এক্ষেত্রে ছাড় দেওয়ার উপায় তাদের নেই। তাই চলমান সন্ত্রাস ও নৈরাজিক পরিস্থিতির সমাধান না হয়ে আকাঁবাঁকা গতিপথে জটিল রূপে অগ্রসর হচ্ছে, যার প্রকাশ ঘটছে দেশী-বিদেশী নাগরিক হত্যাসহ বিভিন্ন ঘটনা প্রবাহের মধ্য দিয়ে।

সভায় সম্মেলন সফল করার লক্ষ্যে রজত বিশ্বাসকে আহবায়ক করে অর্থ-উপ কমিটি, মীর মোঃ জসিমউদ্দিনকে আহবায়ক করে প্রচার উপ-কমিটি, অমলেশ শর্ম্মাকে আহবায়ক করে সাংস্কৃতিক উপ-কমিটি এবং মোঃ মোস্তফা কামালকে আহবায়ক করে স্বেচ্ছাসেবক উপ-কমিটি গঠন করা হয়।

সম্মেলনের সর্বশেষ প্রস্তুতি পর্যালোচনার লক্ষ্যে আগামী ২৯ জানুয়ারী সম্মেলন প্রস্তুতি কমিটির পরবর্তী সভা অনুষ্ঠিত হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc